মার্কিন নির্বাচনে চলমান বিতর্ক বন্ধের আহবান মিশেল ওবামার3 মিনিটে পড়ুন

36

মার্কিন নির্বাচনের জন্য চলমান বিতর্ক বন্ধ করার আহবান জানিয়েছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট মনোনীত প্রার্থী জো বাইডেনের পক্ষে আমেরিকানদের ভোট দেওয়ার আহ্বান জানিয়ে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা বলেছেন, `সত্য বলতে আমরা কোনও বিষয় সম্পর্কে আমাদের এই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রম্পকে বিশ্বাস করতে পারছি না। রিপাবলিকান এ প্রেসিডেন্ট পুর্ননির্বাচিত হলে তার এসব নীতি-কৌশল যুক্তরাষ্ট্রকে ধ্বংস করে দেবে বলেও সতর্ক করেছেন মিশেল।

 

 

ট্রম্পকে ‘বর্ণবাদী’ প্রেসিডেন্ট আখ্যা দিয়ে তার কঠোর সমালোচনা করেছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। তার দাবি, ট্রাম্পের নীতি ও কৌশল জনগণের মধ্যে আতঙ্ক ও বিভক্তি তৈরি করে, ষড়যন্ত্র তত্ত্বের প্রসার ঘটিয়েছে।

আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেনের সমর্থনে মঙ্গলবার (৬ অক্টোবর) ২৪ মিনিটের একটি ভিডিও বার্তা দিয়েছেন মিশেল ওবামা।

সেখানে করোনা মহামারি, বর্ণবাদসহ বিভিন্ন ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূমিকার কঠোর সমালোচনা করেন তিনি।

মিশেল বলেন, ট্রাম্প ও তার রিপাবলিকান মিত্ররা কৃষ্ণাঙ্গ আমেরিকানদের মধ্যে অন্যায়ভাবে ভীতি তৈরি করছেন। করোনা পরিস্থিতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, ট্রাম্প ইচ্ছে করেই এ সংকট মোকাবিলার ক্ষেত্রে অব্যবস্থাপনা করেছেন। ইরাক, আফগানিস্তান, ভিয়েতনাম ও কোরীয় যুদ্ধে সম্মিলিতভাবে যত আমেরিকান নিহত হয়েছে, তার চেয়ে করোনা মহামারিতে আরও অনেক বেশি মানুষের প্রাণহানি হয়েছে।

মিশেল বলেন, সাত মাস পার হলেও এখনও করোনা ভাইরাস নিয়ে তার কোনও পরিকল্পনা নেই। সাত মাস পরে তিনি এখন একটি মাস্ক পরেছেন কিন্তু ধারাবাহিকভাবে তা পরবেন না। অন্যদেরও এটি করার জন্য উত্সাহিত করবেন না। অথচ এই সাধারণ কাজগুলি অগণিত জীবন বাঁচাতে পারে।
জো বাইডেনকে ভোট দেওয়ার জন্য আমেরিকানদের আহ্বান জানিয়ে মিশেল বলেন, ‘ট্রাম্প ভীতি, বিভক্তি ও বিশৃঙ্খলা ছড়াচ্ছেন। তিনি প্রেসিডেন্সির জন্য উপযুক্ত নন।’

 

সূত্রঃঃ ছাবেদ আলী/রাইজিংবিডি