মুরালিধুর অনুরোধে বায়োপিক থেকে সরে দাঁড়ালেন বিজয়2 মিনিটে পড়ুন

35

 

সামীর আহমেদ। বিনোদন ডেস্ক

‘৮০০’ সিনেমার মোশন পোস্টারে বিজয় সেতুপতি। ছবি : সংগৃহীত
শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক নির্মাণ করতে যাচ্ছেন তামিল পরিচালক এম এস শ্রীপতি। ‘৮০০’ শিরোনামের সিনেমাটিতে অভিনয় করার কথা ছিল তেলেগু অভিনেতা বিজয় সেতুপতির। তবে সিনেমাটির মোশন পোস্টার প্রকাশের পর শুরু হয় বিতর্ক।

বিতর্কের কারণ, শ্রীলঙ্কার তামিল টাইগারদের সঙ্গে সরকারি বাহিনীর গৃহযুদ্ধের সময় নাকি স্বজাতি তামিলদের পাশে না দাঁড়িয়ে সরকারের পক্ষে ছিলেন মুরালিধরন। যেজন্য সমর্থকরা চাইছেন, বিজয় সেতুপতি যেন ওই সিনেমায় অভিনয় না করেন।

এমন বিতর্কের পর সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন বিজয় সেতুপতি। কাতারভিত্তিক গণমাধ্যম আল জারিরার খবরে বলা হয়েছে, সোমবার মুত্তিয়া মুরালিধরন টুইটারে এক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমি চাই না তামিলনাড়ুর অন্যতম সেরা অভিনেতা আমার জন্য কোনো ধরনের সমস্যার মুখোমুখি হোক, তাই আমি তাকে আমার প্রকল্প থেকে সরে যাওয়ার অনুরোধ করছি। এই সিনেমার কারণে ভবিষ্যতে বিজয় সেতুপতির কোনো বিপত্তি হওয়া উচিত নয়।’

এর পরই সেই টুইট রিটুইট করে বিজয় সেতুপতি লিখেছেন, ‘ধন্যবাদ এবং বিদায়।’

গত জুলাইয়ে ‘৮০০’ শিরোনামের সিনেমাটি নির্মাণের ঘোষণা দিয়েছিল মুভি ট্রেন মোশন পিকচার্স ও বিবেক রাঙাছরি। তামিল ভাষায় নির্মিত হতে যাওয়া সিনেমাটি এ বছরের শেষ নাগাদ মুক্তির পরিকল্পনা ছিল প্রযোজনা প্রতিষ্ঠানের।

 

­