শিবগঞ্জে অতিরিক্ত আলু মজুদ রাখার অপরাধে হিমাগারে জরিমানা2 মিনিটে পড়ুন

41

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় অধিক মুনাফা লাভের আশায় অবৈধ ভাবে আলু মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টি করার কারণে ৩টি হিমাগারে বিশেষ অভিযান চালিয়ে জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবীর।

হিমাগারগুলোতে পর্যাপ্ত পরিমাণ আলু মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টি করা হচ্ছে কিনা এবং অসাধু ব্যক্তি ও ব্যবসায়ীরা এর সাথে যুক্ত আছে কিনা তা তদারকি করার জন্য এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উপজেলার হিমাদ্রী লিমিটেড, নিউ কাফেলা ও শাহা হিমাগারে এ অভিযান পরিচালনা করা হয়। সরকারি নির্দেশনা অমান্য করে ১০% এর বেশী আলু মজদ রাখার অপরাধে নিউ কাফেলা কোল্ড স্টোরকে ১০হাজার টাকা ও শাহা হিমাগার প্রঃ লিমিটেড এর মালিককে ১৫ হাজার টাকা জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত। অভিযান চলাকালীন সময়ে হিমাদ্রী লিমিটেডকে সতর্কতা প্রদান করা হয় ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর বলেন, কোন ভাবেই আলু’র বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে দেওয়া যাবে না। চাহিদার তুলনায় ১০% এর বেশি আলু হিমাগারে মজুদ রাখা যাবে না।

অভিযান চলাকালীন সময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল আরিফুল ইসলাম সিদ্দিকী, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান প্রমুখ।