স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর ভাবে উদযাপিত হচ্ছে দূর্গাপূজা- ডিসি বগুড়া

140

প্রেস বিজ্ঞপ্তি

বগুড়া জেলা প্রশাসক (ডিসি) মো: জিয়াউল হক বলেছেন, করোনাকালীন সময়ের মাঝে স্বাস্থ্যবিধি মেনেই বগুড়ায় উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। তবে নিজেদের সুরক্ষার কথা চিন্তা করে সকলকে মাস্কের যথাযথ ব্যবহার এবং মন্দিরে দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির আয়োজনে শুক্রবার বিকেলে শহরের চেলোপাড়া সার্বজনীন কালী মন্দির প্রাঙ্গণে শারদীয় দুর্গাপূজা ২০২০ইং উপলক্ষ্যে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ও প্রতি বছরের ন্যায় ২য় দফায় এলাকার সাধারণ মানুষের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির সভাপতি পরিমল প্রসাদ রাজের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে ডিসি জিয়াউল হক আরো বলেন, দুর্গাপূজা আদিকাল থেকে বাঙ্গালির একটি উৎসব হিসেবে পালিত হয়ে আসছে। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শুরু থেকে পূজার শেষ দিন পর্যন্ত সকলকে ঐক্যবদ্ধভাবে সার্বিক দিকে খেয়াল রাখতে হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বদা সকল ধরনের সহযোগিতা বগুড়ায় অব্যাহত থাকবে মর্মেও প্রতিশ্রুতি দেন তিনি। পরিশেষে ধর্ম, বর্ণ, নির্বিশেষে বস্ত্র বিতরণ আয়োজন করার জন্যে তিনি আয়োজকদেরও ধন্যবাদ জানান।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জু রায়ের পরিচালনায় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান, সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, বগুড়া প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জামিরুল ইসলাম এবং ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার। এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদ পৌর কমিটির কোষাধ্যক্ষ জীবন দাস, প্রচার সম্পাদক নীতি রঞ্জন সরকার, সাংস্কৃতিক সম্পাদক চন্দন কুমার রায়, বিদ্যুৎ সাহা, বিশিষ্ট সমাজসেবক যথাক্রমে ফরহাদ রাজিব ও আমিনুর রহমান সাগর, ব্যবসায়ী রাজু আহম্মেদ, ৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী শান্ত প্রমুখ। অনুষ্ঠানে ২য় ধাপে ধর্ম, বর্ণ, নির্বিশেষে শতাধিক মানুষের মাঝে পর্যায়ক্রমে শাড়ি, লুঙ্গি ও মাস্ক বিতরণ করা হয়েছে।