কাহালুতে পূজা মন্ডপের নিরাপত্তায় আনসার ভিডিপি’র মোবাইল টিম

234

পাভেল মিয়া, বগুড়া থেকেঃ সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপুজা। গত ২২ অক্টোবর থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। আর এই উৎসবকে নিরাপদ ও শান্তিপূর্ণ করতে সারা দেশের ন্যায় বগুড়ার কাহালু উপজেলায় মোবাইল টিমের মাধ্যমে পূজা মন্ডপের নিরাপত্তায় উপজেলা আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছে।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আয়ুব আলী জানান, উপজেলার ৩৭টি পূজা মন্ডপে নিরবিচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে মোট ৪টি মোবাইল টীম ও ১টি কুইক রেসপন্স টীম গঠন করা হয়েছে। প্রতি টীমে ১০ জন করে সদস্য রয়েছেন। প্রতিটি পূজা মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে বিশেষ গুরুত্ব আরোপ করে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন মোবাইল টীমের সদস্যরা। এবং যে কোন জরুরী পরিস্থিতি মোকাবেলায় কুইক রেসপন্স টীমের সদস্যগণ সদা প্রস্তুত রয়েছেন। এছাড়া টহল টিমের সাথে আমি সার্বক্ষণিক নিজে উপস্থিত থেকে পুঁজা মন্ডপগুলোর প্রতিটি পুঁজা উদযাপন কমিটির সঙ্গে নিরাপত্তার সুবিধা-অসুবিধা নিয়ে মতবিনিময় করছি।
এছাড়াও টহল টিমের সাথে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণে উপজেলা আনসার প্রশিক্ষক উজ্জল হোসেন সার্বক্ষণিক সহযোগিতা করছেন। আনসার ভিডিপির এ সক্রিয় নিরাপত্তার টহল ব্যবস্থার প্রশংসাসহ সাধুবাদ জানিয়েছে পুঁজা উদযাপন কমিটির সদস্যরা।