সারিয়াকান্দিতে পূজা মন্ডপে আনসার ও ভিডিপি’র মোবাইল টিম

295

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপুজা। আর এই উৎসবকে নিরাপদ ও শান্তিপূর্ণ করতে সারা দেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় মোবাইল টিমের মাধ্যমে পূজা মন্ডপের নিরাপত্তায় উপজেলা আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছে।

বগুড়া জেলা কমান্ড্যান্ট শেখ ফিরোজ আহমেদ এর প্রজ্ঞাপূর্ণ নিদের্শনা মোতাবেক ১০ সদস্য বিশিষ্ট ৩টি সশস্ত্র আনসার টহল টিম গঠনের মাধ্যমে সারিয়াকান্দি উপজেলার ২০টি পূজা মন্ডপে দায়িত্ব পালন করছেন। শারদীয় দূর্গোৎসব শুরু হওয়ার প্রথম থেকেই মোবাইল টিমের মাধ্যমে মন্ডপে-মন্ডপে দায়িত্ব পালন করে যাচ্ছে আনসার ও ভিডিপি সদস্যরা। এছাড়া ২৪ ঘন্টা নিরাপত্তা দানের লক্ষ্যে ২টি রেগুলার টিম ও ১টি কুইক রেসপন্স টিম মাঠে দায়িত্ব পালন করছেন। এর নেতৃত্বে রয়েছেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ হাসেম আলী । তিনি নিজ হাতে এই নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করছেন।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ হাসেম আলী জানান, পূজা মন্ডপের শৃংখলা রক্ষায় প্রতি বছর মন্ডপে-মন্ডপে আনসার ভিডিপি নিয়োগ দেয়া হতো। তবে এ বছরে করোনা পরিস্থিতির কারণে মন্ডপগুলোতে স্থির ডিউটির জন্য কোন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়নি। সরকারি নির্দেশনায় উপজেলা আনসার ভিডিপি সদস্যরা স্বাস্থ্য বিধি মেনে সবত্র মোবাইল টিমের মাধ্যমে পূজা মন্ডপের শৃংখলা ও নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন।