বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন5 মিনিটে পড়ুন

51

প্রেস রিলিজ

সূত্রঃ আব্দুস  সালাম বাবু

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, কলামিস্ট, বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমানের ঢাকার উত্তরার বাসায় গুজব ছড়িয়ে হামলার প্রতিবাদে মঙ্গলবার বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

হৃদয়ে বগুড়া’র আয়োজনে বেলা ১১ টায় শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। সংগঠনের সমন্বয়কারী ও বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দৈনিক করতোয়ার উপদেষ্টা সম্পাদক ওয়াসিকুর রহমান বেচান, বগুড়া জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, বঙ্গবন্ধু পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক অধ্যক্ষ ডা: এসএম মিল­াত হোসেন, ইনকিলাবের বিশেষ সংবাদদাতা মহসীন আলী রাজু, কালের কণ্ঠ বগুড়া ব্যুরো প্রধান লিমন বাশার, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার নিজস্ব প্রতিবেদক আব্দুর রহমান টুলু, নয়া দিগন্ত’র স্টাফ রিপোর্টার আবুল কালাম আজাদ, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ঠান্ডা আজাদ, বগুড়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান সিজু, স্পোর্টস রিপোর্টার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক এইচ আলিম, শুভ সংঘের সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, স্বাধীনতা হোমিও চিকিৎসক পরিষদের যুগ্ম সম্পাদক ডা: শাহ গাজী, ডা: এমএ মতিন, যুবলীগনেতা খালেকুজ্জামান রাজা, শরিফুল আলম শিপুল, ফখরুল ওয়াহেদ শাহেদ, সাব্বির আহম্মেদ স্মরন, আরিফুল ইসলাম, লিটন রহমান, এনামূল হক, ব্যবসায়ী শাহরিয়ার সৈকত, মশিউর রহমান জুয়েল, রেজাউল করিম ডাবলু, জেলা ছাত্রসমাজের আহবায়ক ফরহাদ আলী খোকন, জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাজ্জাদ আলম পারভেজ, যুব সংগঠক ও সাংবাদিক সঞ্জু রায়, ছাত্রনেতা কাওছার আহম্মেদ জয়, আব্দুর রহমান সম্রাট, ইস্টওয়েস্ট মিডিয়া গ্র“প লি: বগুড়া প্রেস ইউনিটের সিনিয়র এক্সিকিউটিভ (প্রশাসন) কারিম উল­াহ, ইঞ্জি: ফেরদৌস ইসলাম, ষ্টোর অফিসার জসিম উদ্দিন।

এতে বক্তারা বলেন, রাজনৈতিক ভাষ্যকার ও তুখোর বিশ্লেষক পীর হাবিবুর রহমান দেশে ও বিদেশে তাঁর লেখনি ও টকশো’র মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। পরিশীলিত মেধা, যুক্তিবোধ আর বিবেকের দাসত্ব’র কারনে আজ তিনি সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন। লেখায় যুক্তির খেলা, সীমিত আবেগ আর জাগ্রত বিবেকের অপুর্ব সম্মিলন ঘটান বলেই তার কলাম হৃদয় স্পর্শ করে যায়। মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে তিনি কাজ করছেন। সত্য প্রকাশে আপোষহীন হওয়ার কারনেই তার বিরুদ্ধে হীন চক্রান্ত চলছে। পীর হাবিবুর রহমান একজন স্পষ্টবাদী বক্তা ও প্রগতিশীল মানুষ। তার লেখায় সত্য প্রকাশ হয়ে অনেকের মুখোশ উন্মোচন হয়। তিনি সবসময় মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলেন দেখেই একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। অপতৎপরতার অংশ হিসেবে পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান বক্তারা। এ হামলার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধন ও অংশগ্রহণ রয়েছে। এদের চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে বিচারের আওতায় নিয়ে আসার আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে।

এদিকে বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে হামলার নিন্দা এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বগুড়ার বিশিষ্টজনেরা। বিবৃতিদাতারা হলেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রিয় সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।