করোনা সংকটে মানব সেবার নির্ভীক ও দুঃসাহসিক অভিযাত্রীর নাম কাউন্সিলর প্রার্থী আমিন আল মেহেদী

207

 

এস এম সালমান হৃদয় পীরগাছা(বগুড়া)প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের আক্রমণ মহামারী রুপ ধারণ করে সমগ্র বিশ্বকে থমকে দিয়েছে। করোনা এতই ভয়ানক যে যার প্রতিষেধক আবিষ্কার হয়নি কিংবা নেই কোন সুনির্দিষ্ট চিকিৎসা ব্যবস্থা। উন্নত বিশ্বের মত বাংলাদেশও তার আক্রমণ থেকে রেহাই পায়নি,বিভিন্ন শক্তিশালী রাষ্ট্রের উন্নত চিকিৎসা ব্যবস্থাকেও হার মানিয়ে করোনা তাণ্ডব চালিয়েছে তার নিজস্ব গতিতে। তারই ধারাবাহিকতাই গত ৮ই মার্চ বাংলাদেশে সর্বপ্রথম মানবদেহে করোনা ভাইরাস প্রথম সংক্রমন ধরা পড়ে আইইডিসিআর-এর তথ্য মতে।তারপর গত ২৬শে মার্চ থেকে শুরু হয় লাগাতার লকডাউন।
শুরু হয় ঘরে বন্দি থাকার পালা।লকডাইনে চলতে থাকে কঠিন মুহূর্ত আরে কঠিন মুহূর্ত কে চ্যালেন্জ হিসাবে গ্রহণ করে এই প্রতিকুল অবস্থায় দিনরাত ২৪ ঘন্টা ঘরবন্দী মানুষকে ডোর টু ডোর সেবা দিয়ে গেছেন।নিশিন্দারা উত্তরপাড়া গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মরহুম আঃরফিক (লুটু)পুত্র বতর্মান বগুড়া পৌরসভার ১৬নং ওয়ার্ডের তরুণ কাউন্সিলর প্রার্থী ও ১৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি এবং মেসার্স একতা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আমিন আল মেহেদী। কবির ভাষায় বলতে হয় ঐ নতুনের কে তন উড়ে। বাংলাদেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে এক নির্ভীক জনপ্রতিনিধি কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধে নিজেকে উজার করে দিয়েছন। কি দিন কি রাত সমান তালে সেবা দিয়ে গেছেন তার ওয়ার্ডের অসহায় মানুষগুলোকে। কখনও হ্যানড স্যানিটাইজার বা মাস্কৃ নিয়ে আবার কখনও হ্মুধার্থদের পাশে খাবার কিন বা বাজার নিয়ে এলাকাবাসির ঘরের দরজায় কড়া নেড়েছেন।
এলাকাবাসিদের সাথে আলাপ করে জানা যায় কিছু প্রার্থী আছে যারা ভোটের বেলায় বুক মিলায়, আর কষ্টের বেলায় মুখ লুকায়, ভোট আসলে ঘরের দরজার সামনে এসে ভোট প্রার্থনা করেন কিন্তুু বিপদের মুহূর্তে তাদের কাউকেই আমরা পায়নি, কিন্তুু তরুণ সমাজ সেবক দেখিয়ে দিয়েছেন কিভাবে অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করতে হয় বুঝিয়ে দিয়েছেন মানব সেবা কাকে বলে।
খোঁজ নিয়ে জানা যায় ছাত্রজীবন থেকে এলাকায় অত্যন্ত জনপ্রিয় আমিন আল মেহেদী। যারা করোনা ভয়ে নিজেকে আড়াল করে দুরে সরে গেছে, তাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন কিভাবে ভয়কে জয়ে পরিনত করতে হয়।কিভাবে একজন প্রকৃত সেবক হতে হয়। এ ব্যাপারে কাউন্সিলরপ্রার্থী আমিন আল মেহেদী কাছে জানতে চাইলে তিনি প্রতিনিধিকে বলেন আমি সেবক,সেবা করাই আমার ধর্ম, আসলে এ কাজ গুলো যাদের করার যারা সমাজের নেতৃত্বে আছেন তারা নিজের জীবন বাচানোর জন্য কাজগুলো এড়িয়ে গেছেন কিন্তুু আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি, ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগকে ভালবেসে রাজনীতি করে যাচ্ছি এবং আমার শ্রদ্ধেয় নেতা প্রয়াত জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন বতর্মান সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান মজনু,সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু,সিনিয়ন যুগ্ম সাধারণ সম্পাদক মুন্জুরুল আলম মোহন, যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়,জেলা যুবলীগের সভাপতি শুভার্শীষ পোদ্দার লিটন,সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু আমাদের শিখিয়েছেন কিভাবে মানব সেবা করতে হয়। আপনার মাধ্যমে বগুড়া পৌরসভার ১৬নং ওয়ার্ডবাসির নিকট কাউন্সিলর প্রার্থী হিসাবে দোয়া ও সহযোগিতা কামনা করি। আমি যদি নির্বাচিত হতে পারি এই এলাকা অবহেলিত রাস্তা ঘাট,ব্রীজ, কালভাট,,নির্মাণ আমার নির্বাচনী এলাকার মানুষের র্দীঘ দিনের দাবি পরিস্কার পরিচ্ছেন বসবাস উপযোগী হিসাবে গড়ে তুলবে।আর যতদিন বাঁচবো মানব কল্যাণে কাজ করবো।