মানুষ মনে করে উদযাপনের কারণে চোটে পড়েছি2 মিনিটে পড়ুন

29

 

 

খেলাধুলা ডেস্কঃ

পাকিস্তান ক্রিকেটে হাসান আলীর শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। ২০১৭তে দেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেট নেয়ার রেকর্ড গড়েন তিনি। নিজের ২৪তম ম্যাচে ওয়াকার ইউনুসের রেকর্ড ভাঙার পর চ্যাম্পিয়নস ট্রফিতেও বল হাতে আলো ছড়ান হাসান। কিন্তু এরপর চোটের কারণে ধীরে ধীরে ছন্দ হারাতে থাকেন। এখন তো জাতীয় দলেরই বাইরে। অনেকেই হাসানের উইকেট উদযাপনকে তার চোটের অন্যতম কারণ বলে মনে করেন।
উইকেট শিকারের পর ইউনিক স্টাইলে উদযাপন করেন পাকিস্তানি পেসার হাসান আলী। একবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে সাক্ষাত্কারের সময় সেলিব্রেশনের স্টাইল নিয়ে তিনি বলেছিলেন, ‘আমি ব্যাটসম্যানদের দিকে একটা করে বোমা ছুঁড়ে দিই।

আর ব্যাটসম্যানরা উড়ে যায়। পাকিস্তানের হয়ে অভিষেকের দিন থেকেই আমার সেলিব্রেশনের স্টাইল একই রকম। প্রথমে আঙুল দুটো মাটির দিকে রাখি। তার পর সেটা আকাশের দিকে ছুঁড়ে দিই। আসলে দর্শকরা আমাদের থেকে এমন সেলিব্রেশন দেখতে ভালবাসেন। ওরা তো মনোরঞ্জনের খোঁজেই মাঠে আসেন।’
বেশ কিছুদিন চোটের কারণে সাইডলাইনে থাকার পর সম্প্রতি কায়েদ আজম ট্রফি দিয়ে ক্রিকেটে ফিরেছেন এই পেসার।  সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে সিন্ধের বিপক্ষে ৩ উইকেট শিকারের পর ২৬ বছর বয়সী হাসান বলেন, ‘আমার উদযাপনে কোনো সমস্যা নেই। আমার চোট ও ফিটনেস সংশ্লিষ্ট ব্যাপারগুলো হয়েছে অন্য কারণে। আজ আমি ৩ উইকেট নেয়ার পর একইভাবে উদযাপন করেছি। আমি এভাবে উইকেট উদযাপন করতে ভালোবাসি কারণ এটা আমাকে অনুপ্রেরণা দেয়।’
পাকিস্তানের হয়ে ৫৩ ওয়ানডেতে ৮২ উইকেট নিয়েছেন হাসান। ৯ টেস্টে ৩৫ এবং ৩০ টি-টোয়েন্টিতে তার শিকার ৩৫ উইকেট। দেশের হয়ে সবশেষ তিনি খেলেছিলেন ভারতের বিপক্ষে গত বছরের ওয়ানডে বিশ্বকাপে।