শাহিনুর ইসলাম এর পরিচালনায়, গুজিয়া কনফিডেন্স পাবলিক স্কুল শিক্ষা বিস্তারে অনন্য অবদান রেখেছে2 মিনিটে পড়ুন

109

 

ইমরানুল হকঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের গুজিয়া কনফিডেন্স পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ শাহিনুর ইসলাম এর পরিচালনায় প্রতিষ্ঠানটি শিক্ষার আলো বিস্তারে এক অনন্য অবদান রেখেছে। তিনি অত্যান্ত পরিশ্রমী, মেধাবী, যোগ্যতা সম্পূর্ণ একজন ব্যাক্তিত্ব। যার কারণে এবং প্রচেষ্টায় গুজিয়া কনফিডেন্স পাবলিক স্কুলটি উপজেলার অন্যতম শীর্ষ গৌরব উজ্জলময় প্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছেন।
স্কুলটি ২০১১ সালে ১৫ শতাংশ জায়গা নিয়ে প্রতিষ্ঠিত হয়ে ৯বছর অতিক্রম করছে। স্কুলটি সরকার অনুমোদিত। স্কুলটিতে বর্তমান শিক্ষক স্টাফ সংখ্যা ৩০ জন, প্লে থেকে ৯ম শ্রেণী পর্যন্ত মোট শিক্ষর্থীর সংখ্যা প্রায় ৭০০ জন, স্কুলটিতে আধুনিক ব্যবস্থা সম্বলিত মোট ২০টি শ্রেণী কক্ষ, অভিজ্ঞ শিক্ষক দ্বারা ক্লাস ্রভিত্তিক পাঠদান, কম্পিউটার শিক্ষার জন্য রয়েছে কম্পিউটার ল্যাব এবং সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যাবস্থা। স্কুলটিতে সিসি ক্যামেরা দ্বারা একাডেমিক ভবন ও ক্লাস রুম পর্যবেক্ষণ ব্যাবস্থা। এছাড়াও রয়েছে পর্যাপ্ত ওয়াস রুম, প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের মানষিক বিকাশে প্রতি সপ্তাহে গল্প, কবিতা আবৃতি, রচনা প্রতিযোগীতা, দেশাত্ববোধক গান প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়ে থাকে, শারিরীক বিকাশে রয়েছে খেলাধূলার ব্যবস্থা। ধর্মীয় ও নৈতিক শিক্ষার জন্য রয়েছে স্ব স্ব ধর্মীয় শিক্ষা ব্যবস্থা। স্কুলটিতে ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত শতভাগ জিপিএ-৫ (এ+) পেয়েছে। বর্তমানে উপজেলার শীর্ষ বৃত্তি প্রাপ্ত প্রতিষ্ঠানের মধ্যে গুজিয়া কনফিডেন্স স্কুল অন্যতম। প্রতিষ্ঠানটির পরিচালক মোঃ শাহিনূর ইসলাম জানান, স্কুলটির অবকাঠামো নির্মান ও আসবাব পত্রের জন্য স্থানীয় সংসদ সদস্য কিছু অনুদান দিলেও অবকাঠামো ও আসবাব পত্রের উন্নয়নে সরকারি সহযোগীতা পেলে শিক্ষার মান উন্নয়নে প্রতিষ্ঠানটি আরও একধাপ এগিয়ে যাবে।
তিনি এই প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে এবং সকল শিক্ষার্থী/ শিক্ষার্থীর অভিভাবক গণদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া তিনি এই প্রতিষ্ঠানের ভবিষ্যত সমৃদ্ধি, উন্নতি ও সাফল্যের লক্ষে সকলের ঐকান্তিক প্রচেষ্টা, সহযোগীতা একান্ত ভাবে কামনা করেন।