আর্সেনালের জয়,টটেনহ্যামের হার2 মিনিটে পড়ুন

34

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

বৃহস্পতিবার উয়েফা ইউরোপা লিগে জয় পেয়েছে ইংলিশ ক্লাব আর্সেনাল। তারা ৩-০ গোলে হারিয়েছে আয়ারল্যান্ডের ক্লাব দুনদাল্ককে। তাদের জয়ের রাতে হার মেনেছে টটেনহ্যাম হটস্পার। ১-০ গোলে হেরেছে বেলজিয়ামের ক্লাব অ্যান্টওয়ার্পের কাছে।

দুনাদাল্কের বিপক্ষে ঘরের মাঠে গোলের দেখা পেতে ৪২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় আর্সেনালকে। তবে এরপর ৪ মিনিটের ব্যবধানে তিনটি গোল করে গার্নার্সরা। ৪২ মিনিটে এডওয়ার্ড কেতিয়াহ গোল করে এগিয়ে নেন দলকে। ৪৪ মিনিটে জোসেফ উইলক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইংলিশ ক্লাবটি।

বিরতির পর ৪৬ মিনিটে নিকোলাস পেপে গোল করলে ব্যবধান হয় ৩-০। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। জিততে আর কোনো গোলের প্রয়োজনও হয়নি আর্সেনালের। এই জয়ে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে মাইক আর্তেতার শিষ্যরা।

এদিকে অ্যান্টওয়ার্পের বিপক্ষে বৃহস্পতিবার হ্যারি কেন ও সন হিউং মিনকে বিশ্রাম দিয়ে গ্যারেথ বেল ও দেলে আলীকে নিয়ে সেরা একাদশ সাজান হোসে মরিনহো। তবে তারা নিজেদের মেলে ধরতে ব্যবর্থ হন। বদলি খেলোয়াড় হিসেবে কেন ও সন নামলেও তারাও পাননি জালের নাগাল।

তবে ম্যাচের ২৯ মিনিটে অ্যান্টওয়ার্পের লিওর রাফায়েলভ জয়সূচক গোলটি করে দলকে কাঙ্খিত ৩ পয়েন্ট পাইয়ে দেন। এই হারে ‘জে’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে নেমে গেছে টটেনহ্যাম। ২ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে অ্যান্টওয়ার্প অবস্থান নিয়েছে শীর্ষে।