লালমনিরহাট নৃশংসতা: তদন্ত করবে মানবাধিকার কমিশন2 মিনিটে পড়ুন

38

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে একজন ব্যক্তিকে পিটিয়ে হত্যার পর তার মৃতদেহ আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশন তদন্ত কমিটি গঠন করেছে।

শুক্রবার (৩০ অক্টোবর) মানবাধিকার কমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

মানবাধিকার কমিশন দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন। তদন্ত কমিটির নেতৃত্বে রয়েছেন কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আল-মাহমুদ ফায়জুল কবীরের (জেলা ও দায়রা জজ)।

প্রসঙ্গত; বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে নামাজ পড়তে গিয়ে কোরআন অবমাননার অভিযোগ উঠে মানসিক ভারসাম্যহীন আবু ইউনুছ মো. সহিদুন্নবী ওরফে জুয়েল (৫১) এর বিরুদ্ধে। এর পরই সংঘবদ্ধ জনতা তাকে বুড়িমারী ইউনিয়ন পরিষদ ভবন চত্বরে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করে। পরে তার দেহে পেট্রল ঢেলে পুড়িয়ে দেয়া হয়। নৃশংস এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সহিদুন্নবীর সঙ্গে থাকা সুলতান জোবায়ের আব্বাস (৫১) উদ্ধার করে হেফাজতে নিয়েছে পুলিশ। এ ঘটনায় পুলিশ স্থানীয় কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে। তদন্তে ঘটনার সঠিক কারণ জানার চেষ্টা করা হচ্ছে বলে জানান লালমনিরহাট জেলার পুলিশ সুপার আবিদা সুলতানা।

জেলা প্রশাসন ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে। রোববারের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে কমিটি। ঘটনার শুরুতে কে বা কারা কোরআন শরীফ অবমাননার গুজব ছড়িয়েছে তা খতিয়ে দেখতে মাঠে নেমেছে সিআইডি।