হুয়েস্কাকে হারিয়ে শীর্ষে রিয়াল3 মিনিটে পড়ুন

40

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

হুয়েস্কাকে হারিয়ে লা লিগায় টেবিলের শীর্ষে উঠল রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে হুয়েস্কাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদান শিষ্যরা। জোড়া গোল করেছেন করিম বেনজেমা।

ম্যাচ জিতলেই উঠে যাবে টেবিলের শীর্ষে। এমন হাতছানির ম্যাচে রিয়ালের সামনে প্রতিপক্ষ হুয়েস্কা। বার্সাকে ৩-১ গোলে হারানোর পর আত্মবিশ্বাসের তুঙ্গে জিনেদিন জিদান শিষ্যরা।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় বিকালের ম্যাচটিতে প্রথম সুযোগ সৃষ্টি করে এখনো কোনো জয় না পাওয়া হুয়েস্কা। ম্যাচের ৭ মিনিটের সময় হুয়েস্কার রাফা মিরের চেষ্টা একটুর জন্য লক্ষ্যে থাকেনি। এর ৭ মিনিট পরে নিজেদের প্রথম সুযোগ তৈরি করে রিয়াল। কিন্তু লুকা মদ্রিচের ক্রস লক্ষ্যে রাখতে ব্যর্থ হোন হ্যাজার্ড।

রিয়ালের মাঠে প্রথম জালও খুঁজে পায় হুয়েস্কা। ম্যাচের ২০ মিনিটের সময় কোর্তোয়াকে পরাস্ত করে বল জালে পাঠান মির। কিন্তু অফসাইডের ফাঁদে গোল পায়নি হুয়েস্কা। এর চার মিনিট পর রামোসের দারুণ হেড ঠেকিয়ে দেন অতিথিদের গোলরক্ষক। তারপর দারুণ আরেকটি সুযোগ পায় হুয়েস্কা। কিন্তু ফাঁকায় থাকা সার্জিও গোমেজ সুযোগ কাজে লাগাতে পারেননি।

ম্যাচের ৪০ মিনিটে দূরপাল্লার আচমকটা শটে গোলের উৎস দেখান হ্যাজার্ড। চলতি মৌসুমে প্রথমবারের মতো লা লিগায় খেলতে নেমেই গোল পেলেন বেলজিয়ান ফরোয়ার্ড। গত বছরের ৫ অক্টোবরের পর রিয়ালের জার্সিতে আবার গোল করলেন হ্যাজার্ড।

এরপরই আক্রমনাত্মক খেলতে থাকা রিয়াল দ্বিতীয় গোল তুলে নেয় ৫ মিনিট পর। লুকাস ভাসকেসের পাস থেকে দারুণ ব্যবধান ২-০ করেন বেনজেমা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়ায় রিয়াল। বেনজেমার ক্রসে লক্ষ্যভেদ করেন ফাঁকায় থাকা ভালভার্দে।

ম্যাচের ৬৩ মিনিটে দারুণ সুযোগ মিস করেন বেনজেমা। খেলার ধারার বিপরীতে ৭৪তম মিনিটে ব্যবধান কমায় হুয়েস্কা। শুরুতে দুইবার ভীতি ছড়ানো মিরের পাস থেকে গোল করেন ডেভিড ফেরেইরো। ম্যাচের শেষ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে স্কোরলাইন ৪-১ করেন বেনজেমা। এই জয়ে ৭ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল সোসিয়েদাদ।