রাজস্থানকে বিদায় করে নিজেদের আশা বাঁচিয়ে রাখল কলকাতা2 মিনিটে পড়ুন

45

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

রাজস্থানকে বিদায় করে নিজেদের আশা বাঁচিয়ে রাখল কলকাতা সতীর্থদের সঙ্গে কামিন্সের উইকেট উদযাপন

প্লে-অফে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে জিততে হতো দু’দলকে। তেমন এক গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালসকে বিদায় করে আশা জিইয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলের চলতি আসরের সবচেয়ে দামি খেলোয়াড় প্যাট কামিন্সের আগুন ঝরানো বোলিংয়ে স্টিভেন স্মিথদের বিপক্ষে ৬০ রানের বড় জয় তুলে নিয়েছে ইয়ন মরগানের দল।

সেই সঙ্গে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকায় চারে ওঠে এসেছে কলকাতা। তবে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে আছে তারা। কেকেআরকে প্লে-অফের খেলার জন্য এখন তাকিয়ে থাকতে হবে গ্রুপ পর্বের শেষ দু’টি ম্যাচের দিকে।

রোববার (০১ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক মরগানের ৩৫ বলে ৫ চার ও ৬ ছক্কায় করা ৬৮ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৯১ রান করে কলকাতা। এছাড়া ওপেনার ওভমান গিলের ৩৬, রাহুল ত্রিপাঠির ৩৯, আন্দ্রে রাসেলের ২৫, কামিন্সের ১৫ রান কেকেআরকে বড় সংগ্রহের পথ এগিয়ে যেতে সহায়তা করে।

১৯২ রানের লক্ষ্যের জবাব দিতে নেমে ৯ উইকেটে ১৩১ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন জস বাটলার। এছাড়া রাহুল তেওয়াটিয়ার ব্যাট থেকে আসে ৩১ রান। এর আগে দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেটও নেন তিনি।

রাজস্থান ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছেন কামিন্স। ৪ ওভারে ৩৪ রান দিয়ে একাই ৪ উইকেট শিকার করেন এই অজি পেসার। তার মধ্যে ছিল রাজস্থানের টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান রবিন উথাপ্পা (৬), বেন স্টোকস (১৮) ও স্টিভেন স্মিথের (৪) উইকেট। পরে রিয়ান পরাগকে ডাক উপহার দেন কামিন্স।