মুম্বইকে উড়িয়ে প্লে-অফে হায়দরাবাদ, ছিটকে গেল কলকাতা2 মিনিটে পড়ুন

28

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

মুম্বই ইন্ডিয়ানসকে ১০ উইকেটে হারিয়ে ১৩তম আইপিএলের প্লে-অফে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তাতে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে কলকাতা নাইট রাইডার্স।
১৪ ম্যাচ শেষে কলকাতা ও হায়দরাবাদ দুই দলেরই সমান ১৪ পয়েন্ট দাঁড়িয়েছে। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকায় চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা পেয়েছে হায়দরাবাদ।
১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে খেলতে নামা মুম্বইয়ের কাছে এ ম্যাচের কোনো গুরুত্ব ছিল না। তবে প্লে-অফের জন্য হায়দরাবাদকে জিততেই হতো। গতকাল শারজায় বাঁচামরার লড়াইয়ে টসে জিতে ফিল্ডিং নেন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেছেন বোলাররা। মুম্বইকে ৮ উইকেটে ১৪৯ রানে বেঁধে ফেলেন তারা।

সর্বোচ্চ ৪১ রান করেন কাইরান পোলার্ড। ৩৬ রান আসেন সূর্যকুমার যাদবের ব্যাট থেকে। চোট কাটিয়ে ফেরা অধিনায়ক রোহিত করেন মাত্র ৪ রান। হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার সন্দ্বীপ শর্মার। এ ছাড়া জেসন হোল্ডার ও শাহবাজ নাদিম নেন ২টি করে উইকেট।
১৫০ রানের লক্ষ্যটা হায়দরাবাদ পেরিয়ে যায় বিনা উইকেটে ১৭.১ ওভারে। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১০ চার ও এক ছক্কায় ৫৮ বলে করেন ৮৫ রান। ঋদ্ধিমান সাহা ৪৫ বলে ৭ চার ও এক ছক্কায় উপহার দেন ৫৮ রানের ইনিংস।
৬ই নভেম্বর এলিমিনেটর ম্যাচে সানরাইজার্সের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আগামীকাল প্রথম কোয়ালিফায়ারে মুম্বই মুখোমুখি হবে দিল্লির।