বগুড়ায় চার ফার্মেসীকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত1 মিনিটে পড়ুন

35

স্টাফ রিপোর্টার

লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা, মেয়াদোত্তীর্ণ ও মিসব্রান্ডেড ঔষধ বিক্রি এবং ফার্মাসিস্ট না থাকার অপরাধে বগুড়ায় ৪ ফার্মেসীকে আড়াই লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু হওয়া ওই অভিযান শহরের বিভিন্ন এলাকায় পরিচালনা করা হয়। ৪ ঘন্টা ধরে চলা ওই  অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছিম রেজা এবং তাসনিমুজ্জামান। এসময় ওষুধ প্রশাসনের কর্মকর্তা এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানা শাখার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছিম রেজা জানান, লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা, মেয়াদোত্তীর্ণ  ও মিসব্রান্ডেড ঔষধ বিক্রি এবং ফার্মাসিস্ট না থাকার অপরাধে ঔষধ আইন-১৯৪০ অনুযায়ী  খান মার্কেটর নিশাত মেডিকেল স্টোরকে ১ লাখ ৫০ হাজার, মেসার্স আলী মেডিকেলকে ৫০ হাজার টাকা জরিমানা করেন তাসনিমুজ্জামান।

তিনি আরও জানান, তার পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতে একই অপরাধে অনন্যা মেডিকেল স্টোরকে ৩০ হাজার টাকা ও মেসার্স নিউ এজ ফার্মাকে অনিয়ন্ত্রিত পরিবেশে ঔষধ তৈরির অপরাধে ৩০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে।