বগুড়া জেলা পুলিশের আয়োজনে `কর্মস্থলে মানসিক সুস্থতা ও কাউন্সেলিং` বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত2 মিনিটে পড়ুন

33

স্টাফ রিপোর্টার
রোববার সকাল ১০ ঘটিকায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষ, বগুড়ায় বগুড়া জেলা পুলিশের আয়োজনে ও আস্থা প্রকল্প, গণ উন্নয়ন কেন্দ্রের সহযোগিতায় কর্মস্থলে মানসিক সুস্থতা ও কাউন্সেলিং বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের শুরুতে শুভ উদ্বোধন ঘোষণা ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন বগুড়া জেলার পুলিশ সুপার  মোহাম্মদ আলী আশরাফ ভূঁঞা বিপিএম(বার)। সমগ্র প্রশিক্ষণটি পরিচালনা করেন  আইন ও সালিশ কেন্দ্রের আস্থা প্রকল্পের ক্যাপাসিটি ডেভলপমেন্ট এক্সপার্ট ফারজানা আহমেদ। প্রশিক্ষণের উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন গণ উন্নয়ন কেন্দ্রের আস্থা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোখলেছুর রহমান পিন্টু।

প্রশিক্ষণে বগুড়া জেলার বারটি থানার নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধী হেল্পডেস্ক এর দায়িত্ব প্রাপ্ত পুলিশ অফিসার ও অফিসার ইনচার্জগণ অংশগ্রহণ করেন। এছাড়া বগুড়া জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ প্রশিক্ষণের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ শেষে মতামত পর্বে অংশগ্রহণকারীগণ বলেন এই প্রশিক্ষণটি তাদের জন্য খুবই প্রয়োজন ছিল। কারণ এই প্রশিক্ষণ কর্মক্ষেত্রেও ব্যক্তিজীবন উভয় ক্ষেত্রে কাজে লাগবে।আশা করা হচ্ছে এই প্রশিক্ষণ গ্রহণের ফলে নারী শিশু বৃদ্ধ ও প্রতিবন্ধী হেল্প ডেস্কে আগত সার্ভাইভার আরো বেশি প্রাথমিক মনোসামাজিক সেবা দেয়া সক্ষম হবে।