সারিয়াকান্দিতে অতিদরিদ্র নারী-পুরুষদের জন্য কর্মসংস্থান কর্মসূচি উদ্বোধন করলেন- সাহাদারা মান্নান এমপি2 মিনিটে পড়ুন

32

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় সদর ইউনিয়নে অতিদরিদ্র নারী-পুরুষদের জন্য কর্মসংস্থান কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার সকালে ৪০ দিনের এই কাজের উদ্বোধন করেন বগুড়া-১ (সারিয়াকান্দি- সোনাতলা) আসনের জাতীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম, সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাফি ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।
গ্রামীণ জনপদে বসবাস করা অতিদরিদ্র ও অদক্ষ শ্রমিকদের হাতে নভেম্বর-ডিসেম্বর মাসে তেমন কাজ থাকে না। ফলে তারা অর্ধাহারে অনাহারে দিন কটায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিশেষ উদ্যোগ হচ্ছে ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচি।
উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ৪০ দিনের ওই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান ইউএনও রাসেল মিয়া। ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচির আওতায় মূলত মাটির কাজ করা হয়। এ কাজে বিশেষ করে অতিদরিদ্র অদক্ষ শ্রমিক হিসেবে নারী-পুরুষরা কাজ করে থাকেন।
উল্লেখ্য- কর্মসূচির আওতায় উপজেলায় ১কোটি ১৫ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেছে সরকার। এ কর্মসূচি বাস্তবায়নে লেবার হিসেবে কাজ করবে ১ হাজার ৪ শ ৪৫ জন। তারা প্রতিদিন ব্যাংক হিসেবের মাধ্যমে ২শ টাকা হারে পাবে।