বগুড়ায় জিহাদি বই ও দেশীয় অস্ত্রসহ শিবিরের ৭ নেতা-কর্মী গ্রেফতার2 মিনিটে পড়ুন

44

স্টাফ রিপোর্টার

বগুড়ায় ইসলামী ছাত্র শিবিরের ৭ নেতা-কর্মীকে জিহাদী বই এবং দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- ইসলামী ছাত্র শিবিরের মালতিনগর উপ-শাখার সভাপতি মেহেদি হাসান (২৮), একই শাখার মাদ্রাসা বিষয়ক সম্পাদক ইউসুফ আলী (২৭), সংগঠনের শহরের নারুলী শাখার সাথী জিয়া আলম (২৪), সাথী আসাদুল আল গালিফ (২৩), সদস্য শাহীন আলম (২৪) এবং দুই কর্মী গোলাম মোর্তুজা (২৭) ও আব্দুল কুদ্দুস (২৫)। মঙ্গলবার রাত ১১টার দিকে শহরের মালতিনগর এলাকার একটি ছাত্রাবাস থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫ বস্তা জিহাদি বই, ল্যাপটপ, লাঠি, মশাল জ্বালানোর উপযুক্ত লাঠি, দু’টি চাপাতি ও ২টি হাসুয়া উদ্ধার করা হয়।

বগুড়ায় পুলিশের মিডিয়া বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শিবিরের নেতা-কর্মীরা ছাত্রাবাসে বসে সরকার উৎখাত ও রাষ্ট্র বিরোধী নাশকতার পরিকল্পনা করছিল।

বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, শহরের মালতিনগর মোল্লাপাড়া শ্মশান ঘাট এলকায় জনৈক তোতা মিয়ার মালিকানাধীন একটি ছাত্রাবাসে ইসলামী ছাত্র শিবিরের নেতা-কর্মীরা রাষ্ট্র বিরোধী নাশকতামূলক তৎপরতা চালানোর জন্য বৈঠক করছে- মঙ্গলবার রাতে এমন খবর পাওয়া যায়। এর পর রাত ১১টার দিকে সেখানে অভিযান চালানো হয়। এ সময় কয়েকজন পালিয়ে গেলেও শিবিরের ৭ নেতা-কর্মীকে গ্রেফতার করা সম্ভব হয়।

তিনি বলেন, গ্রেফতার ৭জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে রিমান্ডে নেওয়া হবে। এজন্য আসামীদের আদালতে তুলে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।