তাড়াশে ঐতিহাসিক নওগাঁ দিবস পালিত2 মিনিটে পড়ুন

76

এ এইচ খোকন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশে ঐতিহাসিক নওগাঁ দিবস পালিত হয়েছে। ১১নভেম্বর বুধবার সকালে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আরশেদুল ইসলামের সভাপতিত্বে জিন্দানী ডিগ্রী কলেজ মাঠে ঐতিহাসিক নওগাঁ দিবস পালন করা হয়৷ দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় নেতাদের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১৯৭১ সালের এই দিনে পাকিস্থানী হানাদার বাহিনীর সাথে যুদ্ধকালীন সংগঠন পলাশ ডাঙ্গা যুব শিবিরের বীর মুক্তিযোদ্ধাদের সাথে সম্মুখ যুদ্ধে পাক বাহিনীর শোচনীয় পরাজয় ঘটে । পলাশ ডাঙ্গা যুব শিবিরের সর্বাধিনায়ক প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা ও সহ-সর্বাধিনায়ক গাজী ম,ম আমজাদ হোসেন মিলনের নেতৃত্বে চলনবিল এলাকার বীর মুক্তিযোদ্ধাদের একত্রিত প্রতিরোধে ও সম্মুখ গেরিলা যুদ্ধে ১শ ৩০জন পাকিস্তানী হানাদার বাহিনীর সদস্য নিহত হয়৷ পাশাপাশি বিপুল পরিমাণ অস্ত্র ও গোলা বারুদ মুক্তিযোদ্ধাদের হস্তগত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,পলাশ ডাঙ্গা যুব শিবিরের সহ-সর্বাধিনায়ক,তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ৬৪ সিরাজগঞ্জ ৩ (তাড়াশ-রায়গঞ্জ) আসনের সাবেক সাংসদ গাজী ম,ম আমজাদ হোসেন মিলন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিম,থানা অফিসার ইন চার্জ ফজলে আশিক, সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী সোহরাব হোসেন, তাড়াশ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের সদস্য গাজী সাইদুর রহমান সাজু, এস এম আব্দুর রাজ্জাক ,জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক,তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল ইউনিয়নের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ৷