ধুনট পৌরসভা নির্বাচনে আ.লীগের মনোনয়ন চেয়েছেন ৩৮ জন

309

ধুনট প্রতিনিধি

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন ৩৮জন নেতাকর্মী। এরমধ্য থেকে মেয়র, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী বাছাই করবে দলটি। খুব শীঘ্রই দলীয় প্রার্থীদের নামের তালিকাও প্রকাশ করা হবে।
ধুনট পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক প্রভাষক রকিবুল হাসান বিদ্যুৎ বলেন ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জন্য একটি ফরম বিতরণ করা হয়। গত ৩ নভেম্বর থেকে আগ্রহী ৪৩জন দলীয় নেতাকর্মী ফরমটি সংগ্রহ করেন। গত ০৮ নভেম্বর পর্যন্ত মোট ৩৭জন ফরমটি দাখিল করেছেন। এছাড়া দলীয় মনোনয়ন চেয়ে একজন লিখিত আবেদন করেছেন।
এরমধ্যে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে নির্ধারিত ফরমটি দাখিল করেছেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিক, সহসভাপতি রেজাউল ইসলাম রেজা, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খাঁন, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জেলা পরিষদের সদস্য এএফএম ফজলুল হক ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টু। এছাড়া নির্ধারিত ফরম না পেয়ে মেয়র পদে মনোনয়ন চেয়ে লিখিত আবেদন করেছেন বর্তমানে মেয়র এজিএম বাদশাহ্।
এক প্রশ্নের জবাবে রকিবুল হাসান বিদ্যুৎ বলেন ২০১৫ সালের পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র এজিএম বাদশাহ্ দল থেকে পদত্যাগের জন্য একটি আবেদনপত্র দেন। বর্তমানে তাঁর দলীয় প্রাথমিক সদস্য পদ রয়েছে কিনা, বিষয়টি আমরা পৌর আওয়ামী লীগ অবগত নই। এজন্য নির্ধারিত ফরম তাকে দেওয়া হয়নি। তবে মনোনয়ন প্রত্যাশা করে তিনি যে লিখিত আবেদনপত্র দিয়েছেন, তা গ্রহণ করা হয়েছে এবং আবেদনপত্রটি উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের নিকট দাখিল করা হয়েছে।
ওয়ার্ড কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন ১নং ওয়ার্ডে ধুনট পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদ, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহসভাপতি জামাল উদ্দিন ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ আলী, আওয়ামী লীগ সমর্থক সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাজিউর রহমান নান্নু, ৩নং ওয়ার্ডে ধুনট ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি বর্তমান কাউন্সিলর বাবুল আখতার বাবু ও পৌর আওয়ামী লীগের সদস্য আয়নাল হক, ৪নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামছুল হক, ৫নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর উপজেলা আওয়ামী লীগের সদস্য শাজাহান আলী জমিদার, উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক ইউনুস আলী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা রিমান, উপজেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রনি কুমার সাহা, আওয়ামী লীগ সমর্থক বকুল হোসন, ৬নং ওয়ার্ডে পৌর আওয়ামী লীগের সদস্য বর্তমান কাউন্সিলর রঞ্জু মল্লিক, ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক নাসির খাঁ, আওয়ামী লীগ সমর্থক আব্দুর রশিদ, পৌর শ্রমিক লীগের সভাপতি ইজুল খান, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক সোনা ও পৌর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ছাবেদ আলী, ৮নং ওয়ার্ডে পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাবেক কাউন্সিলর আল আমিন তরফদার, বর্তমান কাউন্সিলর নিরঞ্জন কুমার দয়াল, পৌর আওয়ামী লীগের সদস্য ফরহাদ হোসেন এবং ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক আবু রায়হান, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম ও আওয়ামী লীগ সমর্থক মজিবর রহমান।
এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন ১নং সংরক্ষিত ওয়ার্ডে (১, ২ ও ৪নং) সাবেক কাউন্সিলর হাসনা হেনা, ২নং সংরক্ষিত ওয়ার্ডে (৩, ৫ ও ৬নং) বর্তমান কাউন্সিলর কদভানু খাতুন শিল্পী ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডে (৭, ৮ ও ৯নং) বর্তমান কাউন্সিলর আলেকা বেগম, শিউলী বেগম ও সবিতা খাতুন। ধুনট পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম বলেন পৌর আওয়ামী লীগ মেয়র পদে ৫জন, ওয়ার্ড কাউন্সিলর পদে ২৭জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৫জন মনোনয়ন প্রত্যাশীর ব্যক্তিগত তথ্যাদি সংগ্রহ করে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের নিকট জমা দেওয়া হয়েছে। এছাড়া মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী বর্তমান মেয়র এজিএম বাদশাহ্’র লিখিত আবেদনটিও জমা দেওয়া হয়েছে। উপজেলা আওয়ামী লীগ তথ্যগুলো জেলায় পাঠাবেন। জেলা আওয়ামী লীগ নির্বাচনে অংশ নেওয়ার জন্য দলীয় প্রার্থীদের তালিকা চুড়ান্ত করবেন।