এএসপি আনিসুল করিম হত্যার প্রতিবাদে বগুড়ায় জাবি শিক্ষার্থীদের মানববন্ধন2 মিনিটে পড়ুন

34

স্টাফ রিপোর্টার

রাজধানীর মাইন্ড হাসপাতালে সিনিয়র এএসপি আনিসুল করিমকে হত্যার প্রতিবাদে বগুড়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাক্তন শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। শুক্রবার (১৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে শহরের সাতমাথায় জাবির প্রাক্তন শিক্ষার্থী মিনারুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র এএসপি আনিসুল করিমের সাথে যা হয়েছে তাকে পরিকল্পিত হত্যা বলে দাবি করেন।
বক্তারা বলেন, ভিডিও ফুটেজ থেকে এটা প্রতীয়মান হয় জাবির মেধাবী শিক্ষার্থী ও পুলিশ কর্মকর্তা আনিসুলকে তারা হত্যা করেছে। পুলিশ হত্যাকারীদের চিহ্নিত করেছে। অতি দ্রুত সময়ের মধ্যে এ হত্যাকান্ডের বিচারের মাধ্যমে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। দেশে প্রশাসন, সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা যেখানে নিরাপদ নয়, সেখানে সাধারণ মানুষ কিভাবে নিরাপদ থাকবে ? মানুষেরন মনে নিরাপত্তাহীনতার ভয় দূর করতে হলে অন্যায়ের বিচার করতে হবে। আনিসুল করিমের মত মেধাবী ছাত্র ও দক্ষ পুলিশ কর্মকর্তার এমন মৃত্যু কারো কাম্য নয়। তার মৃত্যুর সাথে যারা জড়িত তাদের উপযুক্ত শাস্তির দাবি করেন সমাবেশেকারীরা। অন্যথায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার বিচারের দাবিতে রাস্তায় নামতে বাধ্য হবে জানান বক্তারা।
এ সময় উপস্থিত ছিলেন, দেব দুলাল দাস, ফজলুল হক, মেহেদী হাসান মুন্না, রুবিনা সিদ্দিকা, ফজলে রাব্বী, সানভি, আল ফারহান, ইকবাল কবির, মির্জা, মনিরুজ্জামান ইসলাম প্রমুখ।
প্রসঙ্গত, নিহত পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ৩৩ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ৩১ তম বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।