উরুগুয়ের জয়ে সুয়ারেজের দারুণ রেকর্ড2 মিনিটে পড়ুন

42

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

একম্যাচ পরই জয়ে ফিরল উরুগুয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে শনিবার কলম্বিয়াকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। একটি করে গোল এডিনসন কাভানি, লুইস সুয়ারেজ ও ডারউইন নুনেজের।

এক গোল করে দারুণ এক রেকর্ড গড়েছেন লুইস সুয়ারেজ। অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার বিশ্বকাপ বাছাইপর্বে করলেন ২৫তম গোল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সর্বোচ্চ গোলদাতা এখন সুয়ারেজ। উরুগুইয়ান তারকা এই এক গোলে ছাড়িয়ে গেছেন ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনাল্ডো নাজারিওকে। জাতীয় দলের জার্সিতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের চতুর্থ সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ (৬৩ গোল)। প্রথম তিন স্থানে রয়েছেন পেলে (৭৭ গোল), লিওনেল মেসি (৭১ গোল) ও নেইমার (৬৪ গোল)।

আগের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে জোড়া গোল করেও জেতাতে পারেননি সুয়ারেজ।

স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে পঞ্চম মিনিটে উরুগুয়েকে লিড এনে দেন এডিনসন কাভানি। ৫৪ মিনিটে সফল স্পটকিক থেকে ব্যবধান বাড়ান সুয়ারেজ। ৭৩ মিনিটে বড় জয় নিশ্চিত করেন ডারউইন নুনেজ।

ঘরের মাঠে ৮২ বছরের মধ্যে এটাই সবচেয়ে বড় ব্যবধানে হার কলম্বিয়ার। ৬ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে রয়েছে উরুগুয়ে। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার সংগ্রহ ৭ পয়েন্ট। গোল ব্যবধানে এগিয়ে থাকায় উরুগুয়ের সমান ৬ হলেও তিনে ইকুয়েডর।