টানা জয়ে আর্জেন্টিনাকে হটিয়ে এককভাবে শীর্ষে ব্রাজিল2 মিনিটে পড়ুন

48

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা ছিল ব্রাজিলেরই দখলে। তবে ব্রাজিল ও আর্জেন্টিনার পয়েন্ট ছিল সমান। গোল ব্যবধানে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে ছিল ব্রাজিল। এবার তৃতীয় রাউন্ডের ম্যাচ শেষে দুই পয়েন্টের পরিষ্কার ব্যবধানে শীর্ষস্থান নিজেদের দখলে নিয়ে নিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শুক্রবার লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে তৃতীয় রাউন্ডের ম্যাচটি ব্রাজিলের একদিন আগে খেলায়, ঠিক একদিনের জন্যই এককভাবে শীর্ষে উঠতে পেরেছিল আর্জেন্টিনা। তবে তারা প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি ড্র করায়, ব্রাজিলের সামনে সুযোগ আসে নিজেদের তৃতীয় রাউন্ডের ম্যাচ জিতে সবার ওপরে ওঠার।

 

সেই সুযোগটি বেশ ভালোভাবেই কাজে লাগাল তিতের শিষ্যরা। আর্জেন্টিনার ড্রয়ের ২৪ ঘণ্টা পর তারা হারিয়ে দিয়েছে ভেনেজুয়েলাকে। রবার্তো ফিরমিনোর করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে জিতেছে ব্রাজিল। ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের এটি টানা তৃতীয় জয়। তিনটি ম্যাচেই জয় পাওয়া একমাত্র দল এখন তারাই।

এ জয়ের ফলে তিন ম্যাচের সবকয়টি জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে ব্রাজিল। সমান ম্যাচে ২ জয় ও ১ ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। এছাড়া তৃতীয় স্থানে ইকুয়েডর, চতুর্থ স্থানে উরুগুয়ে ও পাঁচ নম্বরে রয়েছে প্যারাগুয়ে।