বগুড়ায় টিএমএসএস অটিজম স্কুলে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন2 মিনিটে পড়ুন

75

প্রেস বিজ্ঞপ্তি

বগুড়ায় টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুল এবং পুনর্বাসন কেন্দ্রে বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করা হয়েছে। রোববার সদরের ঠেঙ্গামারায় এসময় বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ভাষা সৈনিক ডা: মকবুল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা: মকবুল হোসেন বলেন, বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে জানতে হলে তাঁর শিক্ষা, তাঁর কর্মজীবন ও রাজনৈতিক দর্শন জানতে হবে। তাঁর জন্ম না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশের স্থান হতো না। তাঁর আদর্শ আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে জানতে হবে। এই কর্ণারের মাধ্যমে কোমলমতি শিশুরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে পারবে।

এসময় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান। টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের সভাপতি আব্দুর রহমান পীর সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানা, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল হান্নান ও টিএমএসএস দাখিল মাদ্রাসার শিক্ষার্থী আবু সাইদ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিএমএসএস’র আজীবন সদস্য ইকবাল আজিম, টিএমএসএস পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম, পরিচালক আব্দুস সালাম,উর্দ্ধতন কর্মকর্ত আব্দুর রউফ, টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক সারোয়ার বারী, টিএমএসএস আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাসুদুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন নৃত্য প্রশিক্ষক সাঈদ যুবায়ের পিনু।

টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুল এবং পুনর্বাসন কেন্দ্রের আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বৃক্ষরোপন, মাদ্রাসার পুকুরে মাছ অবমুক্ত এবং প্রতিবন্ধী শিশুদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। প্রধান অতিথিকে স্বাগত জানিয়ে প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীরা প্যারেডে তাকে সালাম প্রদান করেন।