বগুড়ায় সংশপ্তক থিয়েটারের ৩২ বছর পূর্তি উৎসব পালন2 মিনিটে পড়ুন

41

প্রেস বিজ্ঞপ্তি
আঁধার ভেঙ্গে সুর্য আসে বিশ্ব হৃদয় আলোয় ভাসে এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ায় সংশপ্তক থিয়েটারের ৩২ বছর পূর্তি উৎসব পালন করা হয়েছে। রোববার সন্ধ্যায় বগুড়া শহরের ম্যাক্স মোটেলে বর্ষপূর্তির আলোচনা সভা  অনুষ্ঠিত হয়।

বর্ষপূর্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত সংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না ও নান্দনিক নাট্যদলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী। সভাপতিত্ব করেন সংশপ্তক থিয়েটারের সভাপতি আব্দুল্লাহেল কাফী তারা। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন, বক্তব্য রাখেন নিভা রানী সরকার পূর্ণিমা। এসময় আবু সাঈদ সিদ্দিকী, এবিএম জিয়াউল হক বাবলা, প্রাবন্ধিক মাশরাফি হিরো, সংগঠনের সদস্য শুভ মোহন্ত সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই বগুড়ার বিশিষ্ট নাট্যাভিনেতা ও শিক্ষাবিদ শ্যামল ভট্টাচার্য ও উপমহাদেশের সৃজনশীল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়। বর্ষপূর্তির আলোচনা সভা শেষে নৃত্যনুষ্ঠান ধুসর সুর্য মঞ্চায়ন হয়। রচনা ও নির্দেশনা প্রদান করেন সাদেকুর রহমান সুজন। এসময় স্বাস্থ্যবিধি মেনে এবছর ছালেক উদ্দিন স্মৃতি পদক দেয়া হয় অভিনয় ও নাট্য সংগঠক খলিলুর রহমান চৌধুরী ও আব্দুল্লাহেল কাফী তারাকে।