শিবগঞ্জে আদালতের রায় উপেক্ষা করে বসতবাড়ির জায়গা দখল করে ঘর নির্মাণ2 মিনিটে পড়ুন

35

ইমরানুল হকঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের হুদাবালা গ্রামে জনৈক হাজেরা বিবিগংদের বিরুদ্ধে আদালতের রায় উপেক্ষা করে অবৈধভাবে বসতবাড়ির জায়গা দখল করে ঘর নির্মাণের গুরুতর অভিযোগ উঠেছে।

জানা যায়, হুদাবালা গ্রামের মৃত খয়বর আলীর তিনপুত্র আফজাল হোসেন, মাহবুবে রফিক, আব্দুল আলিম ও দুই কন্যা লাইলী বেগম এবং মাসুমা বেগমদের বসতবাড়িটি দীর্ঘদিন পূর্বে নির্মিত। ঐ বাড়িটি হুদাবালা মৌজার ৮৮২/৮৮৩ দাগের ৪৬শতাংশ জায়গা নিয়ে অবস্থিত। ঘটনাসূত্রে আরও জানা যায়, হুদাবালা গ্রামের হাজেরা বিবি তার স্বামী ওয়াজেদ আলী মন্ডলের যোগসাজশে আদালতের কাছে যাতায়াতের রাস্তা চেয়ে সুকৌশলে বসতবাড়ির ৪শতাংশ জায়গা টিনশেড ঘর তৈরি করেছে। এসংক্রান্ত আদালতের রায় উপেক্ষা করার জন্য বাদি মাহবুবে রফিক আদালতে পেনশন আবেদন দাখিল করেছেন। মামলার সূত্রে আরও জানা যায়, হাজেরা বিবিগংরা শুধুমাত্র রাস্তার কাজে ওই জায়গাটি ব্যবহার করবে এমন অঙ্গীকারনামা করলে বাদীর সন্মতিতে আদালত তাদেরকে ওই জায়গা দিয়ে চলাচলের অনুমতি প্রদান করে। কিন্তু আদালতের আদেশ উপেক্ষা করে বিবাদী সেখানে পূর্বপরিকল্পিতভাবে ঘর নির্মাণ করেছে।
এ সম্পর্কে মোকর্দ্দমা দাখিলকারী মাহবুবে রফিক বলেন, আমরা তাদেরকে চলাচলের জন্য আদালতের নির্দেশে রাস্তা ছেড়ে দিয়েছি কিন্তু তারা সেখানে অবৈধভাবে ঘর নির্মাণ করে পাল্টা আমাদের চলাচলে বাধা সৃষ্টি করছে এবং আমাদের ৪শতাংশ জায়গাটিকে অবৈধভাবে দখলে নেয়ার পাঁয়তারা করছে।