দারুণ জয়ে নেশনস লিগের ফাইনালসে ইতালি

209

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

দারুণ জয়ে উয়েফা নেশনস লিগের ফাইনালসে জায়গা করে নিয়েছে ইতালি। বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে এদিন অবশ্য জয়ের বিকল্প ছিল না রবার্তো ম্যানচিনির শিষ্যরা।এরইলক্ষ্যে ২-০ গোলের জয় তুলে নিয়েছে তারা।

বুধবার রাতে টুর্নামেন্টের ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের শেষ রাউন্ডে মুখোমুখি হয় দু’দল। যেখানে জয়ী ইতালির হয়ে একটি করে গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি ও দোমেনিকো বেরার্দি।

গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের মাঠে ২-১ গোলে জিতেও লাভ হয়নি নেদারল্যান্ডসের। এই দুই দল টিকে থাকছে ‘এ’ লিগে। ‘বি’ লিগে নেমে গেছে বসনিয়া। ফ্রান্স, স্পেন, ইতালি ও বেলজিয়ামকে নিয়ে আগামী বছরের অক্টোবরে হবে চার দলের ফাইনালস।

ম্যাচের ২২তম মিনিটে ইতালি পায় সাফল্যের দেখা। বাঁ দিক থেকে লরেন্সো ইনসিনিয়ের ক্রসে ডি-বক্সে ছুটে গিয়ে দারুণ ভলিতে বল জালে পাঠান বেলোত্তি।

বিরতির পর ব্যবধান দ্বিগুণ হয় ইতালির। ৬৬তম মিনিটে মানুয়েল লোকাতেল্লির দারুণ চিপ পাসে ভলিতে ঠিকানা খুঁজে নেন বেরার্দি। আগের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে বদলি নেমে একটি গোল করেছিলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এই নিয়ে টানা ২২ ম্যাচে অপরাজিত রইলো ইতালি। সবশেষ হেরেছিল পর্তুগালের বিপক্ষে, ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর।

গ্রুপে ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল ইতালি। তিন জয় ও দুই ড্রয়ে নেদারল্যান্ডসের ১১ পয়েন্ট। দুই জয় ও এক ড্রয়ে পোল্যান্ডের পয়েন্ট ৭। ২ পয়েন্ট বসনিয়ার।