বগুড়ায় জরুরি সেবায় পুলিশ পেল নতুন ৩ গাড়ি2 মিনিটে পড়ুন

53

স্টাফ রিপোর্টার

জরুরি সেবা ৯৯৯ এ দ্রুত সাড়া দেয়ার ক্ষেত্রে অন্যতম সমস্যা ছিল পরিবহন ব্যবস্থা। সে সমস্যা দূর করতে চালু হচ্ছে ৯৯৯ ডেডিকেটেড গাড়ি ব্যবস্থা। এ কথা জানালেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে বগুড়া জেলা পুলিশ সুপার কার্যালয়ে জরুরি সেবা ৯৯৯ এর জন্য ডেডিকেটেড গাড়ি উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

ডিআইজ আব্দুল বাতেন বলেন, প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় প্রত্যক্ষ তত্ত্বাবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে ৯৯৯ সেবা পদ্ধতি চালু হয়। এরপর থেকে দেশে জরুরি সেবা ৯৯৯ এ এখন পর্যন্ত দুই কোটি ৪০ লাখ কল এসেছে। বাংলাদেশে পুলিশ কলগুলোতে দ্রুত সাড়া দিয়ে প্রয়োজনীয় সেবা দিয়েছে।

তবে এক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা একটি অন্তরায় ছিল। এ জন্য বগুড়ায় তিনটি গাড়ি দেয়া হয়েছে। জরুরি সেবা ৯৯৯ এ যে কল আসবে সেই সমস্যা সমাধানে গাড়িগুলো ব্যবহার হবে।

তিনি বলেন, এই ডেডিকেটেড গাড়িগুলোর ব্যবহারে জরুরি সেবার মান দ্রুত করা যাবে। জনসাধারণের যে দুর্ভোগ ছিল, তা লাঘব করে সর্বোচ্চ উপকার নিশ্চিত সম্ভব হবে।

 

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বগুড়ায় জরুরি সেবা ৯৯৯ এ প্রতিদিন গড়ে একশটি ফোন করে জনসাধারণ। জেলা পুলিশ সাধ্যমত সেবাও দিয়ে থাকে। নতুন গাড়িগুলো শুধুমাত্র ৯৯৯এ যে কল আসবে তার সেবায় ব্যবহার হবে।

জেলা পুলিশ আরও জানায়, জেলা দেশের মধ্যে বগুড়ায় প্রথম এই জরুরি সেবার গাড়ি ব্যবস্থা চালু করা হল। পর্যায়ক্রমে সব জেলাতে এই গাড়ি দেয়া হবে।

উদ্বোধনী এ অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাসহ জেলার সকল পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।