পররাষ্ট্রমন্ত্রী ও সচিব করোনা ভাইরাসে আক্রান্ত2 মিনিটে পড়ুন

46

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এবং মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে যোগ দিতে মন্ত্রী-সচিব উভয়ের নির্ধারিত নাইজার সফর উপলক্ষ্যে নিয়মিত পরীক্ষা হলে তাতে তাদের উভয়ের করোনা শনাক্ত হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো তৌহিদুল ইসলাম প্রচারিত মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি মতে, গতরাতে মন্ত্রী করোনা শনাক্ত হয়েছে মর্মে রিপোর্ট আসে তবে নমুনা সংগ্রহকালেও মন্ত্রীর শরীরে করোনার কোন লক্ষণ ছিল না। মন্ত্রণালয় করোনা নিশ্চিত হওয়ার প্রেক্ষিতে মন্ত্রীর নাইজার সফর বাতিল করা হয়েছে। তিনি চিকিৎসকের পরামর্শ মেনে বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ আছেন। ওআইসি’র সম্মেলনে মন্ত্রীর বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার কথা ছিল। নাইজার সফর উপলক্ষ্যে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনেরও করোনা পরীক্ষা হয়। সেখানে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে।

তিনিও চিকিৎসকের পরামর্শ মেনে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ আছেন।

উল্লেখ্য, মন্ত্রী সচিবের করোনা শনাক্ত হওয়া এবং আগে থেকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের করোনা থাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস তথা ওআইসিতে বাংলাদেশের স্থায়ী মিশনের কর্মকর্তাদের সমন্বয়ে একটি দল সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।