বগুড়ায় অস্ত্র,গুলি, বিস্ফোরক দ্রব্য ও জিহাদী বইসহ ২ জঙ্গি গ্রেফতার2 মিনিটে পড়ুন

48

স্টাফ রিপোর্টার

বগুড়ায় আনসার আল ইসলামের দুইজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে সদরের বাঘোপড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, কুমিল্লা জেলার বিপাড়া থানার সিদলাই গ্রামের মো. আবদুল হাকিম সরকারের ছেলে ইকবাল হোসেন হোসেন সরকার ও একই জেলার দ্বেবীদার উপজেলার ভৈষরকুট এলাকার শহিদুর রহমানের ছেলে মো. জায়েদুর রহমান ওরফে আবদুল্লাহ (৩৮)।

এ সময় গ্রেপ্তারদের কাছে থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, বোমা তৈরির বিস্ফোরক উপাদান ৪৭৫ গ্রাম, ২৫টি জঙ্গি পুস্তক ও ৫০টি জঙ্গি প্রচারণার লিফলেট উদ্ধার করা হয়।

শুক্রবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বগুড়ার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কথা জানিয়েছেন। তিনি জানান, আজ রাতেই কুমিল্লা থেকে এই দুই ব্যক্তি সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য বগুড়ায় আসেন। তাদের বেশকিছু পরিকল্পনা ছিল বলে জানা গেছে। তবে তার আগেই পুলিশের হাতে গ্রেপ্তার হন।

ব্রিফিংয়ে তিনি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা নিজেদের আনসার আল ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। তাদেরকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, এই দুই দাওয়াতী সদস্য গত ৫ বছর ধরে ১৪ টি জেলায় নিয়মিত সফর করেছেন। এসব সফরে তারা আনসার আল ইসলামের দাওয়াতী কার্যক্রম পরিচালনা করার জন্য অর্থ সংগ্রহ করতনে। সংগৃহীত এ অর্থ সংগঠনের কর্মীদের মাঝে বিলি করা হত।

গ্রেপ্তারদের সাথে আনসার আল ইসলামের কেন্দ্রীয় নেতারা এনক্রিপ্টেড মেসেজের মাধ্যমে যোগাযোগ করতেন বলে জানা গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে সদর থানায় অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাস বিরোধী আইনে তিনটি মামলা দায়ের হয়েছে। এ ছাড়া তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড চাওয়া হবে।