বন্ধু অনলাইন রক্তদান সংগঠন বগুড়ার ২ দিন ব্যাপী বিনামুল্যে মাস্ক বিতরণ3 মিনিটে পড়ুন

28

প্রেস বিজ্ঞপ্তিঃ বন্ধু অনলাইন রক্তদান সংগঠন বগুড়ার আয়োজনে করোনা প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে এবং মাক্স পরিধানে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসাবে ২দিন ব্যাপী বিনামুল্যে মাস্ক বিতরণ কর্মসুচী অনুষ্ঠিত হয়।

কর্মসুচীর প্রথম দিনে (বৃহস্পতিবার) বারপুরস্থ সংগঠন কার্যালয়ের সামনে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ এর শুভ উদ্বোধন করা হয় । শুভ উদ্বোধন করেন সদর উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি হায়দার আলী মিঠু। তিনি বলেন, এই উদ্দ্যেগটি বর্তমান প্রেক্ষাপটে প্রশংসার দাবী রাখে। আয়োজকদের সেজন্য আন্তরিক ভালবাসা, অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

দুই দফায় প্রায় ৬শত মাক্স বিভিন্ন শ্রেণীপেশার মানুষদের মাঝে বন্টন করা হয়েছে। পাশাপাশি মাক্স পরিধান করা কতটা গুরুত্বপুর্ন সেইব্যাপারে সকলকে সচেতন করা হয়। ২য় ও সমাপনী দিনে কর্মসুচীর শুভ উদ্বোধন করেন নিশিন্দারা ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সরকার। তিনি তার বক্তব্যে বলেন, এই সংগঠনটি বিভিন্ন সময়ে সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিনামুল্যে মাক্স ও সেনিটাইজার বিতরণ, বিনামুল্যে রক্তের গ্রুপ পরীক্ষা অন্যতম। এদের মানবিকতা আমাদের কাছে শিক্ষণীয় হয়ে থাকবে। বন্ধু অনলাইন রক্তদান সংগঠন এর পরিধি বগুড়া সদর উপজেলা তথা বগুড়া জেলা থেকে শুরু করে সমগ্র দেশে ছড়িয়ে পড়ুক এর বিস্তৃতি এই কামনায় করি।

কর্মসুচীর ২য় দিনে গাড়িতে ঘুড়ে ঘুড়ে নিশিন্দারা ইউনিয়নের দশটিকা গ্রামের বিভিন্ন জায়গায়, নেংড়ার বাজার বন্দর, নুনগোলা হাট, বারপুর ও নওদাপাড়া বন্দরে যাদের মাক্স নেই তাদের মধ্য বিতরণ করা হয়। বিশিষ্ট সমাজ সেবক মেহেরবানি ইসলাম ও সিয়াম শেখ এর সহযোগীতায় এই মাক্স গুলো করোনার প্রভাব প্রতিরোধে জনসাধারণদের পড়িয়ে দেওয়া হয়।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট তরুন সমাজ সেবক ও ব্যবসায়ী রাজিবুল করিম রাফী, প্রভাতফেরী ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা নাহিদুল ইসলাম নাহিদ, সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও নিশিন্দারা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক শাফায়াত সজল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুমন হোসাইন, নির্বাহী সদস্য রাফসান রহমান রবিন, রিদয় হাসান সজল, রসুল খন্দকার প্রমুখ।