জাতীয় পর্যায়ে ক্ষুদে গবেষক সম্মেলনে বগুড়ার এপিবিএন স্কুল চ্যাম্পিয়ন

208

আব্দুল আউয়াল

জাতীয় পর্যায়ে ৫ম ‘চিন্তার চাষ’ ক্ষুদে গবেষক সম্মেলনে চ্যাম্পিয়ন ও রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে বগুড়ার আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) স্কুল ও কলেজ৷ শনিবার সকালে অনলাইন প্লাটফর্মে শিক্ষার্থীদের স্বাভাবিক চিন্তা শক্তির লালন ও উদ্ভাবনী শক্তির বিকাশে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনে এপিবিএন স্কুল ও কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম চ্যাম্পিয়ন ও আলভী আহম্মেদ, আব্দুল্লাহ আল মুহতাসিব অয়ন এবং সাজিদ আল মাফি রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে উপস্থিত ছিলেন ভারতের কোলাকাতার এডামাস ইউনিভার্সিটির প্রফেসর এমেরিটাস ড. রতন খাসনবীশ। বিশেষ অতিথি ছিলেন পরমাণু শক্তি কমিশনের সাবেক সদস্য ড. মোবারক আহমেদ খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এম. এম. আকাশ। এছাড়াও বিকালে সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে পুরস্কার ঘোষণা করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ।

এপিবিএন স্কুল ও কলেজের ওই ৪ শিক্ষার্থী চ্যাম্পিয়ন ও রানার্স আপ হওয়ায় তাদের রোববার দুপুর ১২ টায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সংবোর্ধনা দেওয়া হয়েছে।

স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি ও ৪ এপিবিএন বগুড়ার অধিনায়ক (পুলিশ সুপার) জয়নুল আবেদীন কৃতি ওই শিক্ষার্থীদের উপহার স্মারক তুলে দেন। এসময় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল ও ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক গোপাল চন্দ্র রায় উপস্থিত ছিলেন।