শাজাহানপুরে দূর্যোগ সহনীয় বাড়ি পাচ্ছেন ১৫টি পরিবার

272

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়া শাজাহানপুর উপজেলায় ১৫টি গৃহ হীন হত দরিদ্র পরিবারের জন্য বাড়ি নির্মানকাজ শুরু হয়েছে। ২০২০-২০২১অর্থ বছরে গ্রামীন অবকাঠামো সংস্কার(কাবিটা) কর্মসূচির আওতায় মুজিব শতবর্ষে ভূমিহীন (ক) শ্রেণির দূর্যোগ সহনীয় বাড়ি নির্মান কাজের উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন। গতকাল রোববার বেলা ১১টায় উপজেলার আড়িয়া ইউনিয়নের সোনাইদীঘি এলাকায় একটি বাড়ি নির্মানের জন্য ভিত খননের মধ্য দিয়ে প্রকল্পের কাজ শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মীরা, উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ আব্দুল জব্বার প্রমূখ।
উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন জানান, মুজিব শতবর্ষের মধ্যে নির্মান কাজ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। দশমিক ২শতাংশ জমির উপরে ২টি পাকা বাড়ি, বারান্দা, একটি স্টোর রুম, একটি রান্না ঘর এবং এবং একটি বাথরুম থাকবে।
উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন জানান, নকশা অনুযায়ী কাজ হবে এবং নির্মান কাজে কোন ধরণের অনিয়ম বরদাস্ত করা হবে না। নির্দিস্ট সময়ের মধ্যে পরিবার গুলোর কাছে বাড়ি হস্তান্তর করা হবে।