মালান চমকে সিরিজ ইংল্যান্ডের3 মিনিটে পড়ুন

39

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

ডেভিড মালান চমকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোমাঞ্চের জয় পেয়েছে সফরকারী ইংল্যান্ড। রোববার পার্লের বোল্যান্ড পার্কে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারায় ইংলিশ শিবির। টানা দুই জয়ের সিরিজ নিশ্চিত হলো দলটির। তৃতীয় ও শেষ টি-২০ আগামী মঙ্গলবার। প্রথম টি-২০তে ৫ উইকেটে জিতেছিল ইংল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৬ রানে করে দক্ষিণ আফ্রিকা। জবাবে মালানের ফিফটিতে এক বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় ইংল্যান্ড। ম্যাচ সেরা ডেভিড মালান।

শেষের দিকে ১৮ বলে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ২৯ রান। ১৮তম ওভারে এনগিডির বলে টানা দুই চার ও এক ছক্কা হাঁকিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেন মালান। পঞ্চম বলে মালান আউট হলেও জয়ের জন্য বাকি কাজটুকু অধিনায়ক মর্গান সারেন জর্ডানকে সাথে করে।

শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল তিন রান। সহজ সমীকরণ জটিল করে দিচ্ছিলেন প্রোটিয়া পেসার রাবাদা। প্রথম বলে কুরান রান নিতে পারেননি। দ্বিতীয় বলে তিনি আউট। ক্রিজে নামা জর্ডান তৃতীয় বলে নেন দুই রান। চতুর্থ বল ডট। দুই বলে দরকার এক রান। পঞ্চম বলে সেই রান নিয়ে ইংল্যান্ডকে দারুণ জয় উপহার দেন সপ্তম এই জুটি।

৪০ বলে সাত চার ও এক ছয়ে ৫৫ রানের দারুণ ইনিংস খেলেন মালান। ১৭ বলে তিন চার ও এক ছয়ে ২৬ রানে অপরাজিত থাকেন মর্গান। বাটলার ২২ ও রয় করেন ১৪ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। প্রথম সাত ব্যাটসম্যানের ছয়জনই পৌঁছান দুই অঙ্কে, কিন্তু কেউই ৩০ ছাড়াতে পারেননি।

ওপেনিংয়ে এই ম্যাচেও ভুগেছেন টেম্বা বাভুমা। তাকেই বোল্ড করে দলকে প্রথম সাফল্য এনে দেন আর্চার। বোলারদের ওপর চড়াও হওয়া কুইন্টন ডি কককে থামান ক্রিস জর্ডান। দক্ষিণ আফ্রিকা অধিনায়কের ব্যাট থেকে আসে ইনিংসের সর্বোচ্চ ৩০ রান।

দলে ফেরা বিউরান হেনড্রিকস (১৬) ও আগের ম্যাচে ফিফটি করা ফাফ দু প্লেসিকে (১১) বেশি দূর যেতে দেননি আদিল রশিদ। ভ্যান ডার ডসন ২৫ রানে থাকেন অপরাজিত। লিন্ডে করেন ২৯ রান। ৪ ওভারে ২৩ রানে ইংল্যান্ডের আদিল রশিদ নেন দুই উইকেট।