জয়ে ফিরতে মুখোমুখি মুশফিক-তামিম3 মিনিটে পড়ুন

35

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

মুশফিকুর রহীমের বেক্সিমকো ঢাকা হেরেছে টানা তিন ম্যাচে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তলানিতে তার দল। সমান ম্যাচে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ফরচুন বরিশালের হার দুটিতে। ২ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তালিকার চতুর্থ স্থানে। এখনো দু্‌ই দলের আরো ৫টি করে ম্যাচ বাকি। তাই বলা যাচ্ছে না শেষদিকে তাদের পরিণতি কী হবে! আজ মুখোমুখি লড়াইয়ে দুটি দলেরই চাওয়া থাকবে জয়। ঢাকার তারকা পেসার রুবেল হোসেন বলেন, ‘আমাদের ফিল্ডিং ও ব্যাটিং তেমন একটা ভালো হচ্ছে না। আমার মনে হয়, এই দুই বিভাগে উন্নতি করলে ভালো রেজাল্ট করতে পারবো।’ আজ দুপুর ১.৩০ মিনিটে মিরপুর শেরেবাংলা মাঠে মুখোমুখি হবে ঢাকা-বরিশাল।

সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের অপর ম্যাচে তিন জয়ে তালিকার শীর্ষে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামবে দ্বিতীয় স্থানে থাকা মিনিস্টার রাজশাহী।
ঢাকা নেতৃত্বে অভিজ্ঞ মুশফিকুর রহীম থাকলেও তার দলের বেশিরভাগ ক্রিকেটারই তরুণ। এমন দল নিয়ে মুশফিকুর রহীমের টিকে থাকাটা বেশ চ্যালেঞ্জিং। প্রথম ম্যাচে ঢাকার শুরুটা খারাপ হয়নি। রাজশাহীর ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে হেরেছে মাত্র ২ রানে। কিন্তু পরের ম্যাচে খুলনার বিপক্ষে ৩৭ রানের ব্যবধানে হারে ঢাকা। তৃতীয় ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে হার ৯ উইকেটের বড় ব্যবধানে। ওয়ানডে অধিনায়ক তামিমের জন্যও চ্যালেঞ্জটা বেশ কঠিনই মনে হচ্ছে। প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে ফরচুন বরিশাল হেরেছে ৪ উইকেটে। দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয়। সেই ম্যাচে অধিনায়ক ব্যাট হাতে ফিফটি হাঁকিয়ে রাখেন অবদান। তবে পরের ম্যাচে বাজেভাবে হেরে যায় চট্টগ্রামের সঙ্গে। বরিশাল কাগজে-কলমে বেশ শক্তিশালী। দলের প্রধান কোচ সারওয়ার ইমরান মনে করেন, মাঠে দল হিসেবে খেলতে না পারাটাই বরিশালের ব্যর্থতার মূল কারণ। তিনি বলেন, ‘আমার দলে অভিজ্ঞ ও তারুণদের সমন্বয় আছে। টি-টোয়েন্টি ক্রিকেট যেকোনো সময় যেকোনো কিছু ঘটতে পারে। মাঠে যারা ভালো খেলবে তারাই জিতবে। অনেকই বলে এই টিম অসাধারণ এই টিম ভালো; কিন্ত টি-টোয়েন্টিতে এসব কোনো ব্যাপার না। আমরা যদি আমাদের বেস্ট পারফর্ম করতে পারি আমরা যেকোনো টিমকেই হারাতে পারবো।’