বগুড়ার শেরপুরে বাড়ির আঙিনায় গাঁজা চাষ : আটক ১

136

শেরপুর(বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে নিজ বাড়ির আঙিনায় গাঁজার চাষ শামীম হোসেন (২৮) এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গত বুধবার (০২ডিসেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গাঁজার গাছসহ তাকে আটক করা হয়। তিনি উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের খন্দকারটোলা মধ্যপাড়া গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে। এ ঘটনায় বৃহস্পতিবার (০৩ডিসেম্বর) থানায় একটি মামলা করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, পুলিশি অভিযানে আটক হওয়া শামীম দীর্ঘদিন ধরে গাঁজাসহ রকমারি মাদকদ্রব্যের ব্যবসা করে আসছিলেন। একপর্যায়ে নিজ বাড়ির আঙিনায় একটি গাঁজার গাছ রোপণ করেন তিনি। তার আশা ছিল গাঁজা পরিপক্ক হলে তা বিক্রি করবেন। কিন্তু সেই আশায় ছাই দিয়ে এই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এসময় ওই গাঁজার গাছটিও জব্দ করা হয়।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করে জানান, প্রতিবেশিদের চোখ ফাঁকি দিয়ে নিজের বাড়িতে গাঁজার চাষ করেছিলেন মাদক ব্যবসায়ী শামিম আহম্মেদ। গোপনে এই খবর পেয়ে সেখানে একদল পুলিশ পাঠানো হয়। পরে গাঁজার গাছসহ হাতেনাতে তাকে আটক করা হয়। তিনি নিজেও একজন গাঁজা সেবনকারী। পাশাপাশি রকমারি মাদকদ্রব্য বিক্রি করে থাকেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেয়া হয়েছে।

এছাড়া আটক ব্যক্তিকে বৃহস্পতিবার সকালের দিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।