আমি তোমাকে ভালবাসি, দিয়েগো: পেলে3 মিনিটে পড়ুন

29

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

এক সপ্তাহ হতে চললো, পৃথিবীকে বিদায় জানিয়েছেন দিয়েগো ম্যারাডোনা। কিন্তু আর্জেন্টাইন কিংবদন্তির স্মৃতি এখনও তাড়িয়ে বেড়াচ্ছে আরেক ফুটবল কিংবদন্তি পেলেকে।

বিশ্বসেরা ফুটবলার কে? পেলে-ম্যারাডোনাকে নিয়ে এমন বিতর্কে মাতেনি তেমন ফুটবল সমর্থক নেই বললেই চলে। লোকজন যতই দুই কিংবদন্তির তুলনা করুক না কেন, পেলে-ম্যারাডোনা ছিলেন অকৃত্রিম বন্ধু।

যার কারণে ছিয়াশির মহানায়কের বিদায় এখনও বিমর্ষ করে রেখেছে আরেক মহানায়ক পেলেকে। ম্যারাডোনা যেদিন না ফেরার দেশে পাড়ি জমান সেদিন ব্রাজিলিয়ান কিংবদন্তি জানিয়েছিলেন, স্বর্গে একসঙ্গে ফুটবল খেলার কথা।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে আবারও ম্যারাডোনার স্মৃতি উগরে দিয়েছেন পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তি তার ফেসবুক পেজে আর্জেন্টাইন কিংবদন্তির সঙ্গে যুগল কয়েকটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আজ ৭ দিন হয় তুমি চলে গেছো। অনেক লোক তাদের জীবনভরে আমাদেরকে তুলনা করতে ভালবাসতো। তুমি হলে সেই কিংবদন্তি যে মুগ্ধ করে রাখতো পৃথিবীকে। বল পায়ে নিয়ে জাদু দেখানো এক জাদুকর। এক সত্যিকারের কিংবদন্তি। তবে সবার উপরে, আমার জন্য, বিশাল এক হৃদয় নিয়ে তুমি থাকবে এক চমৎকার বন্ধু হিসেবে। আজ আমি জানি, আমাদের যদি আরও কম তুলনা করা হতো এবং একে অপরকে আরও প্রশংসা করতাম, তাহলে পৃথিবী আরও ভালো হতো। তাই, আমি বলতে চাই যে, তুমি সব সময় অতুলনীয়। তোমার পথ ছিল সততার দ্বারা চিহ্নিত। এবং তোমার অনন্য এবং বিশেষ পথে, তুমি আমাদের শিখিয়েছিলে, যাতে তোমাকে অসংখ্য এবং প্রায় ভালোবাসতেও বলতে পারি, ‘আমি তোমাকে ভালবাসি’। তোমার দ্রুত প্রস্থান, আমাকে বলতে দেয়নি তোমাকে, তাই আমি কেবল লিখবো, ‘আমি তোমাকে ভালবাসি, দিয়েগো। ’ আমার প্রিয় বন্ধু, আমাদের সমুদয় ভ্রমণের জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। একদিন, স্বর্গে, আমরা একত্রে একই দলে খেলবো। এবং গোল উদযাপন ছাড়া মাঠের জয়ে প্রথমবারের মতো আমার মুষ্টি বাতাসে ভাসাবো। এটা করবো যেন শেষ পর্যন্ত আমি তোমাকে আলিঙ্গন করতে পরি। ’

বুধবার (২৫ নভেম্বর) হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন ম্যারাডোনা।