বগুড়া পৌর নির্বাচনে কাউন্সিলর পদে আ.লীগের সমর্থন চান যারা 4 মিনিটে পড়ুন

39

আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে ইচ্ছুক সম্ভ্যাব্য প্রার্থীদের আবেদন গ্রহণ করেছে শহর আওয়ামী লীগ। গত ১৬ নভেম্বর থেকে শুরু হওয়া ওই আবেদন প্রক্রিয়া শেষ হয় ২০ নভেম্ভর। এতে ২১ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৫জন তাদের আবেদন ফরম জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত সাতটি মহিলা কাউন্সিলর পদের মধ্যে ৬টিতে আরও ১৪জন আবেদন করেছেন।

দলীয় সূত্র জানায়, সাধারণ ওয়ার্ডে ৩, ১০ এবং ২০ নম্বর ওয়ার্ডে একটি করে আবেদন জমা পড়েছে।তারা হলেন- ৩ নং ওয়ার্ডে কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, ১০ নং ওয়ার্ডে মোঃ আরিফুর রহমান এবং ২০ নং ওয়ার্ডে মোঃ জামিল উদ্দিন।
অন্যদিকে,  সংরক্ষিত ৭,৮ ও ৯ নম্বর মহিলা ওয়ার্ডেও একজনের আবেদন পাওয়া গেছে। তিনি হলেন মোছাঃ হোসনে আরা হাসি। তবে সংরক্ষিত ১৩,১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের জন্য কেউ আবেদন জমা দেননি।

 

পৌরসভার যে ১৮টি ওয়ার্ডে একাধিক ব্যক্তি আওয়ামী লীগের সমর্থন নিয়ে নির্বাচন করতে চান তারা হলেনঃ ১ নং ওয়ার্ডে- সার্জিল আহমেদ টিপু এবং শফিকুল ইসলাম নয়ন। ২নং ওয়ার্ডে- রায়হানুর রহমান রোহান, রাশেদুল আলম শাওন, এফতাউল হক খলিফা পিটু, নজরুল ইসলাম জুয়েল, তাজলিমুর রহমান তমাল এবং নূরুল ইসলাম। ৪নং ওয়ার্ডে- আবু জাফর মোঃ মাহমুদুন্নবী রাসেল এবং আব্দুল মতিন সরকার। ৫নং ওয়ার্ডে- রেজাউল করিম ডাবলু, সেতু খন্দকার এবং আনন্দ চন্দ্র দাস। ৬নং ওয়ার্ডে- আনন্দ কুমার দাস, আতিকুল হক এবং এ এফএম মাইনুল তোফায়েল কোয়েল। ৭নং ওয়ার্ডে- এডোনিস বাবু তালুকদার এবং আহম্মেদ কবির মিন্টু। ৮নং ওয়ার্ডে-  ইব্রাহিম হোসেন, সুলতান মন্ডল এবং এস এম আলী বাপ্পী রাজন। ৯নং ওয়ার্ডে- মোস্তাকিম রহমান এবং আলহাজ্ব শেখ। ১১নং ওয়ার্ডে- নূর খান, হোসেন আলী এবং শেখ এজাজুল হক ডনেল। ১২নং ওয়ার্ডে- জাকিয়া সুলতানা আলেয়া এবং এস শরিফুল আলম শিপলু। ১৩নং ওয়ার্ডে- আল মামুন, মহিদুল ইসলাম এবং নাদিম হোসেন। ১৪নং ওয়ার্ডে- মশিউর রহমান মামুন, আব্দুল খালেক, এস আর ইসলাম রফিক, রেজাউল করিম রতন এবং সাজ্জাদ হোসেন পল্লব। ১৫নং ওয়ার্ডে- আব্দুল গফুর প্রাং, আমিনুল ইসলাম এবং বাদল চন্দ্র কুন্ডু। ১৬নং ওয়ার্ডে- জহুরুল ইসলাম মন্ডল এবং আমিন আল মেহেদী। ১৭নং ওয়ার্ডে- মেজবাহুল হামিদ এবং রাহাত আলী ডাবলু।  ১৮নং ওয়ার্ডে- টিপু সুলতান এবং রফিকুল ইসলাম তরুন। ১৯নং ওয়ার্ডে- সোহাগ হোসেন, আনোয়ার হোসেন এবং লুতফর রহমান মিন্টু। ২১নং ওয়ার্ডে- মোজাফফর রহমান, ডাঃ মোঃ আব্দুল মজিদ, সহিদ প্রাং এবং আজিজার রহমান বাবু।

সংরক্ষিত মহিলা ওয়ার্ডগুলোতে কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন তারা হলেন-  ১,২ ও ৩ নং ওয়ার্ডে- রবিয়া খাতুন এবং আইভি খাতুন। ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে- হাসনা আক্তার, ফারুক সাখিনা এবং মিনিয়ারা মিনি। ১০,১১ ও ১২নং ওয়ার্ডে- ফাতেমা বেগম ছন্দ, বিলাসী রাণী সরকার এবং আফরোজা আক্তার রিমা। ১৬,১৭ ও ১৮ নং ওয়ার্ডে- স্বপ্না চৌধুরী এবং মুক্তি বেগম। ১৯,২০ ও ২১ ওয়ার্ডে- শারমিন আক্তার, খালেকুজ্জামান বেগম পলি এবং জহুরা বেগম।

বগুড়া শহর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন জানিয়েছেন, যেসকল ওয়ার্ডে একাধিক প্রার্থী সমর্থন চেয়েছেন সেসকল ওয়ার্ডে একক প্রার্থী ঘোষণার জন্য চেষ্টা থাকবে। শীঘ্রই আলোচনার মাধ্যমে তালিকা জেলা কমিটির কাছে প্রেরণ করা হবে।

সুত্র pundrokotha.com