পাগলিটা মা হলেও বাবা হলো না কেউ

203

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

রাঙ্গামাটিতে মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে এক সন্তান প্রসব করেছেন। রোববার দুপুরে রাঙ্গামাটি হাসপাতালে সন্তান প্রসব করেন তিনি। তবে ওই সন্তানের বাবা কে সেটা জানে না কেউ।

রাস্তার ধারে পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন ওই নারীর সন্তান জন্ম দেয়া নিয়ে এলাকায় কৌতুহল সৃষ্টি হয়েছে।

রাঙ্গামাটি শহরের রিজার্ভ মুখ এলাকার রাস্তাঘাটে ঘুরে বেড়াতেন মানসিক ভারসাম্যহীন ওই নারী। তিনি গর্ভবতী উপলব্ধি করতে পেরে এলাকাবাসী বিভিন্ন সময় তাকে খাবার দিতেন।

রোববার সকালে তিনি রাস্তার ওপর ব্যথায় গড়াগড়ি করতে থাকলে স্থানীয়রা তাকে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে তিনি একটি ফুটফুটে কন্যা শিশুর জন্ম দেন। বর্তমানে মা ও মেয়ে দুজনেই সুস্থ আছেন।

তবে শিশুটির বাবা কে তা নিয়ে কৌতুহল রয়েছে সবার মনে। মানসিক ভারসাম্যহীন এক নারীর সঙ্গে এ ধরনের বর্বর কর্মকাণ্ডে ক্ষোভ জানান এলাকাবাসী।

এলাকার বাসিন্দা মঈন উদ্দীন সেন্টু বলেন, ওই নারীকে গত কয়েক মাস ধরে এলাকাবাসী খাবার দিচ্ছিল। রোববার সকালে প্রসবজনিত ব্যথা উঠলে হাসপাতালে নিয়ে যায়। পরে তিনি কন্যা সন্তান প্রসব করেন। অসহায় ওই নারীর সঙ্গে যে এই কাণ্ড ঘটিয়েছে আমি তাকে ধিক্কার জানাই।

এদিকে বাবার পরিচয়হীন ওই শিশুটিকে দত্তক নেয়ার জন্য হাসপাতালে শিশুটির দেখভাল করছেন এক নারী।

তিনি জানান, আমার কোনো সন্তান নেই। এই শিশুটিকে আমি নিজের সন্তানের মতো লালন পালন করতে চাই। আমি সরকারের কাছে আমাকে এই শিশুটির দায়িত্ব দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

সমাজ সেবা অধিদফতরের রাঙ্গামাটি জেলার উপপরিচালক মো. ওমর ফারুক বলেন, আমরা বিষয়টি জেনেছি। আপাতত হাসপাতালে মা ও বাচ্চা সেবা নেবেন। প্রচলিত আইন অনুযায়ী বাচ্চাটিকে দত্তক দেয়ার প্রক্রিয়া আমরা শুরু করব।

সুত্র জাগো নিউজ