আঙুলে অস্ত্রোপচার করতে দুবাই গেলেন মুমিনুল3 মিনিটে পড়ুন

28

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

ডান হাতের বুড়ো আঙুলে অস্ত্রোপচার করাতে আজ দুবাইর উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। আজ সকাল সাড়ে ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে স্বস্ত্রীক দুবাই রওয়ানা হন মুমিনুল।

জাতীয় দলের ক্রিকেটারদের দেশের বাইরে আসা-যাওয়ার ক্ষেত্রে লজিস্টিক সাপোর্ট দিয়ে থাকেন যে কর্মকর্তা, সেই ওয়াসিম খান জানিয়েছেন, ‘সকাল ৯.৫৫ মিনিটে ছিল ফ্লাইট। কিন্তু ঘণ কুয়াশার কারণে ফ্লাইট আধা ঘণ্টা বিলম্বে ছাড়ে।’

মুমিনুল নিজেই জাগো নিউজকে জানিয়েছেন, আজ দুবাই গিয়ে পৌঁছালে আগামীকালই (বুধবার) তার হাতের আঙ্গুলে অস্ত্রোপচার করা হবে। এরপর ১১ তারিখ পর্যন্ত তার দুবাইতে থাকার কথা। তবুও পুরো বিষয়টা নির্ভর করছে ডাক্তারের ওপর। ডাক্তার ছাড় দিলে ১১ তারিখ দেশে ফিরবেন মুমিনুল।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে ভালোই খেলছিলেন মুমিনুল হক। দুই ম্যাচ খেলেছিলেন। রান বেশি করতে হয়নি। তবে দুই ম্যাচেই ছিলেন অপরাজিত। সর্বশেষ জেমকন খুলনার বিপক্ষে খেলতে গিয়ে ফিল্ডিংয়ের সময় যে চোট পেয়েছিলেন আঙ্গুলে, সেটাতেই দেখো গেলো ফ্র্যাকচার হয়ে গেছে। যে কারণে, পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়তে হয় টেস্ট দলের অধিনায়ককে।

জাতীয় দলের ক্রিকেটারদের বিদেশের মাটিতে কোনো ধরনের চিকিৎসা বা অস্ত্রোপচার করানো হলে সেটা হয় ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ায়। কিন্তু এবার কেন মুমিনুলকে পাঠানো হলো দুবাইতে?

এই কৌতুহলি প্রশ্ন অনেকেরই। এর কারণ হচ্ছে মূলতঃ করোনা। করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ার মত দেশগুলোতে বিদেশি কেউ পৌঁছালে তাকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হয়। কিন্তু দুবাইতে এই বাধ্যবাধকতা নেই। কারো রিপোর্ট নেগেটিভ থাকলে তাকে আর কোয়ারেন্টাইন করতে হয় না।

এদিকে, সব কিছু ঠিকঠাক থাকলে জানুয়ারিতেই বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। যে কারণে, হাতের আঙ্গুলের এই ছোট অপারেশনের জন্য কোয়ারেন্টাইনসহ লম্বা একটি সময় নষ্ট করে ফেললে মুমিনুলকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে পাওয়াটা কঠিন হয়ে যাবে। অথচ, এখনই অস্ত্রোপচার করলে, তাকে অনায়াসে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে পাওয়া যাবে। এ কারণেই মূলতঃ মুমিনুলকে পাঠানো হয়েছে দুবাইতে।