বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

241

কুষ্টিয়ায় নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননা ও ভাংচুরের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে শহরের সাতমাথায় বগুড়া জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এই সমাবেশ করা হয়।

বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতমাথা মুজিব মঞ্চে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। তিনি বলেন, সরকারের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। একটি উগ্র মৌলবাদী গোষ্ঠী দেশব্যাপী ধর্মীয় বিভেদ তৈরীর অপচেষ্টায় লিপ্ত হয়েছে। ৭১’র পরাজিত শক্তি আবার মাথা চারা দেওয়ার চেষ্টা করছে। তারা বারবার ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি আরো বলেন, যার জন্ম না হলে এই স্বাধীন সার্বভৌমত্ব পেতাম না, সেই মহান নেতা বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাস্কর্যকেই আঘাত করেনি তারা বাংলাদেশকে আঘাত করেছে।

প্রধান অতিথি ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য করে বলেন, পৃথিবীর প্রায় সকল দেশে ভাস্কর্য রয়েছে। এই ভাস্কর্য সেই দেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে বহন করে। অনেক বারাবারি করেছেন, আর যদি বারাবারি করেন তাহলে আমরা ঘরে বসে থাকবো না। উগ্র সাম্প্রাদায়িক মৌলবাদী গোষ্ঠীর সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেওয়ার জন্য স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীরা প্রস্তুত রয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্তর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস।

আরো উপস্থিত ছিলেন, আবু জাফর সিদ্দিকী রিপন, প্রভাষক মনিরুজ্জামান মনির, গোলাম হোসেন, মোহাম্মদ আলী সিদ্দিক, মহিদুল ইসলাম, নাজমুল কাদির শিপন, বনি ছদর খুররম, ওবাইদুল হক প্রিন্স, রেজাউল করিম রিয়াদ, নুরুন্নবী সরকার, আরিফুল হক বাপ্পী, মশিউর রহমান মামুন, মীর জোবায়ের জয়, হযরত আলী, আব্দুল ওয়াদুদ পাপ্পু, খালেকুন্নাহার পলি, রশ্মি স্বর্ণা, সুলতান মাহমুদ প্রিন্স, ইমরান হোসেন রাজু, জাকিউল ইসলাম লিচু, শাহিন আলম, মাসুদ রানা, মামুনুর রশিদ, প্রভাষক মামুন, প্রভাষক রাজু, মিনহাজুল ইসলাম, রাশেদ ইসলাম, আব্দুল হাকিম, সোহানুল ইসলাম, নাসিমুল বারী নাসিম, আতাউর রহমান, আতা, মশিউর রহমান মন্টি, মোঃ লিটন শেখ, মোঃ নুরুজ্জামান, সুলতান মন্ডল সজল, সাইফুল ইসলাম, মানিকসহ জেলা, পৌর ও উপজেলা শাখার নেতারা।