বগুড়া জেলা পুলিশের মাসিক সভায় সাত ক্যাটাগরিতে ২৮ পুলিশ সদস্য পুরস্কৃত

257

স্টাফ রিপোর্টার

বগুড়ায় নভেম্বর মাসের কার্যসম্পাদনের ভিত্তিতে সাত ক্যাটাগরিতে এবার ২৮ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে মাসিক কল্যাণ এবং অপরাধ সভায় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা তাদের পুরষ্কৃত করেন।

‘চৌকস কার্য সম্পাদন’,‘শ্রেষ্ঠ আগ্নেয়াস্ত্র উদ্ধারকারী’,‘গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনকারী’ ‘শ্রেষ্ঠ নারী হেল্প ডেস্ক কর্মকর্তা’, ‘সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী’ ‘বিশেষ পুরস্কার’ এবং অর্থ পুরস্কার- এই  সাত ক্যাটাগরিতে সেরা পুলিশ সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট , নগদ অর্থ ও সনদ তুলে দেওয়া হয়।

বগুড়ায় পুলিশের মিডিয়া বিভাগের প্রধান এবং অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, ওই সাত ক্যাটাগরিতে এএসআই, এসআই, ইন্সপেক্টর, ওসি এবং সার্কেল অফিসারদেরদের পুরষ্কারের জন্য নির্বাচিত করা হয়।

চৌকস কার্য সম্পাদনকারী ক্যাটাগরিতে শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, সদর থানার ওসি হুমায়ুন কবীর ও জেলা বিশেষ শাখার ইন্সপেক্টর আব্দুস ছালাম শেখ, আদমদীঘি থানার এসআই আঃ ওয়াদুদ এবং সদর থানার এএসআই ইলিয়াস রহমান পুরস্কৃত হয়েছেন।

শ্রেষ্ঠ আগ্নেয়াস্ত্র উদ্ধারকারী হিসেবে পুরস্কার পেয়েছেন জেলা গোয়েন্দা শাখার  এসআই জুলহাস উদ্দিন।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনকারী হিসেবে পুরস্কার পেয়েছেন শেরপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ, জেলা গোয়েন্দার এসআই জাহাঙ্গীর কবির এবং দুপচাঁচিয়া থানার আব্দুস সালাম।

সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী কর্মকর্তা হিসেবে  পুরস্কার পেয়েছেন সদর ট্রাফিকের সার্জেন্ট ওমর ফারুক।

শ্রেষ্ঠ নারী হেল্প ডেস্ক কর্মকর্তা ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছেন কাহালু থানার এস আই গুলবাহার।

বিশেষ পুরস্কার ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছেন  শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান।

ওই সভায় অর্থ পুরস্কার ক্যাটাগরিতে পুলিশ বাহিনীর আরও ১৬ সদস্যকে পুরস্কৃত করা হয়। এদের মধ্যে ৫জন এসআই এবং বাকি ১১জন এএসআই।

এছাড়াও ঐ সভায় বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য অবসরে যাওয়া ৪জন পুলিশ সদস্যকে বিদায়ী সম্মাননা দেয়া হয়। সভায় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সকল থানার ওসি উপস্থিত ছিলেন।