মেসিকে শত্রু ভাবেন না রোনালদো2 মিনিটে পড়ুন

57

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসিকে নিজের প্রতিপক্ষ ভাবেন না ক্রিস্টিয়ানো রোনালদো। বরং রোনালদোর দাবি, মেসির সঙ্গে তার সম্পর্ক বন্ধুর মতো । দুই মহাতারকার সবশেষ দেখায় জয়ী দলে ছিলেন রোনালদো। মঙ্গলবার রোনালদোর জোড়া গোলে বার্সেলোনাকে ৩-০ ব্যবধানে হারায় জুভেন্টাস। এদিন ক্লাব ক্যারিয়ারে ৬৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন পর্তুগিজ সুপার স্টার।

ম্যাচ শেষে গণমাধ্যমকে রোনালদো বলেন, ‘মেসির সঙ্গে আমার সম্পর্ক সবসময়ই বন্ধুর মতো। আগেও বলেছি যে গত ১২-১৩ বছর ধরে আমরাই সবগুলো পুরস্কার ভাগাভাগি করেছি। আমি তাকে কখনই প্রতিপক্ষ বা শত্রু ভাবিনি। সে তার দলের জন্য সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছে, আমিও তাই। তার সম্পর্কে আমার ধারণা সবসময়ই ভালো।

আমি নিশ্চিত সেও (মেসি) আপনাদের একই কথা বলবে। আসলে ফুটবলটা এমনই। উত্তেজনা সৃষ্টির জন্যে লোকে এসব কথা বলবেই।’
মেসি ও রোনালদো গত ১২ বছরে ১১ বার বিশ্বসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যলন ডর জিতেছেন। দুই জনের কারণেই তাদের ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের লড়াই ‘এল ক্লাসিকো’ পরিণত হয় বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় ফুটবল ম্যাচে।
মঙ্গলবার বার্সেলোনার বাজে পারফর্মেন্সের মধ্যেও উজ্জ্বল ছিলেন মেসি। ম্যাচে বার্সেলোনার ১৯ শটের ৭টি ছিল অনটার্গেটে। সাতটিই মেসির। ম্যাচে ৯০% সফল পাস দেন মেসি। দূরপাল্লার পাসে তিনবার গোলের সুযোগ তৈরি করেন । বল পায়ে ক্ষিপ্র দৌড়ে জুভেন্টাসের ডিফেন্স ভাঙেন চার পাঁচবার।
ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘মেসি আগের মতোই খেলছে। বার্সেলোনা কিছুটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তবে তারা বার্সা। আমি নিশ্চিত তারা এর থেকে বের হয়ে আসতে পারবে।’