অনলাইন ওয়ার্কশপে দীঘি2 মিনিটে পড়ুন

36

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

নায়িকা হিসেবে যাত্রা শুরুর পর থেকেই দীঘির ব্যস্ততা বেড়েছে। একের পর এক সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে শুটিং করে যাচ্ছেন। তবে আপাতত সব ব্যস্ততাকে ছুটি দিয়েছেন। এই মুহূর্তে শুধু একটি বিষয় নিয়েই ভাবছেন। তার সবটুকু মনোযোগ এখন বঙ্গবন্ধুর বায়োপিককে ঘিরে। বিশেষভাবে এর জন্য প্রস্তুত করছেন নিজেকে। হাতে সময়ও কম। জানুয়ারিতেই মুম্বইয়ে বায়োপিকের শুটিং শুরু হচ্ছে।

দীঘি জানালেন, নির্মাতা শ্যাম বেনেগালের নির্দেশ অনুযায়ী প্রস্তুত করছেন নিজেকে। ইতিহাস, বঙ্গবন্ধু এবং তিনি যে রেনু চরিত্রটি করছেন তা নিয়ে পড়াশোনাও করছেন। গ্রুমিং পর্ব হিসেবে অনলাইনে ওয়ার্কশপ নিচ্ছেন শ্যাম বেনেগাল। যেখানে দীঘিসহ অন্য শিল্পীরাও অংশ নিচ্ছেন। শুটিংয়ের সময় কীভাবে কী হবে ও প্রত্যেকের চরিত্রসহ সব বুঝিয়ে দেয়া হচ্ছে ধাপে ধাপে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিতব্য এই বায়োপিকে কিশোরী রেনুর চরিত্রে অভিনয় করবেন দীঘি। চলতি বছরের মার্চে
শিল্পীদের সঙ্গে চুক্তির পর চলচ্চিত্রের প্রথম লটের দৃশ্যধারণের পরিকল্পনার মধ্যে করোনাভাইরাসের হানায় তা স্থগিত রাখা হয়। এ ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করবেন। ২০০৬ সালে কাজী হায়াতের ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে রুপালি পর্দায় পা রাখেন প্রার্থনা ফারদিন দীঘি। নায়িকা হিসেবে দীঘির প্রথম সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত এ সিনেমায় তার বিপরীতে আছেন নবাগত শান্ত খান। অন্যদিকে, সম্প্রতি দীঘি শেষ করেছেন ‘তুমি আছো তুমি নেই’ ছবির শুটিং। দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন আসিফ ইমরোজ।