বগুড়া সদরের তেলিহারায় ব্যক্তিগত অর্থায়নে সোলার লাইট স্থাপন2 মিনিটে পড়ুন

25

=========================
বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের তেলিহারায় ব্যক্তিগত অর্থায়নে সোলার লাইট স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে তেলিহারা দক্ষিণপাড়া বায়তুন নুর জামে মসজিদের সামনে সেচ্ছায় এ সোলার লাইট স্থাপন করেন শেখেরকোলা গ্রামের সাহাজল ইসলাম সাজু। তিনি অভিব্যক্তি প্রকাশ করেন, ‘আমি সমাজপতি বা জনপ্রতিনিধি হয়ে নয়, মানুষের জন্য কাজ করতে চাই একজন সাধারণ মানুষ হিসাবে। আল্লাহপাক আমাকে যে সম্পদ দিয়েছেন, সেই সম্পদের সঠিক ব্যাবহার নিশ্চিত করতে ও নিজের দায়ীত্ববোধ থেকেই আমি আমার এলাকার অসহায় আর সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে চাই। ব্যবসায়ীক ব্যস্ততার কারণে আমার জন্মভূমি শেখেরকোলা গ্রামের মানুষের সাথে তেমন সময় কাটাতে পারিনা। তাই মনে পরলেই ছুটে আসি গ্রামে। ইচ্ছে জাগে জন্মভুমিকে শহরে রুপান্তরিত করার। তারই ধারাবাহিকতায় ব্যক্তিগতভাবে এসব উদ্যোগ হাতে নিয়েছি আমি।’
এছাড়া নিজ গ্রামের কবরস্থান, মসজিদ-মন্দিরসহ লোকসমাগম স্থান, অন্ধকার কবলিত এলাকাগুলোতে রাতের আধার দুর করে আলো ছড়াতে নিজস্ব অর্থায়নে এপর্যন্ত ১১ টি সোলার লাইট স্থাপন করেছেন বলেও উল্লেখ করেন তিনি।
বুধবার সোলার লাইট স্থাপনকালে উপস্থিত ছিলেন সোলার লাইট দাতার বড় ভাই জালাল উদ্দিন জালু, শেখেরকোলা ইউপির সাবেক চেয়ারম্যান সাহজাহান আলী ধলু, সমাজ সেবক ইউপি সদস্য তাজুল ইসলাম রাসেল, আকরামুল হক গেন্দু, মাসুম মিয়া, রাঙ্গা মিয়া, তেলিহারা দক্ষিণপাড়া আল-ইসলাহ ফাউন্ডেশনের সভাপতি কেএম আমিনুল ইসলাম, জাহিদুর রহমান, অত্র মসজিদের পেশ ঈমাম মাও. আব্দুস সালাম, বাদশা মিয়া, নাফিউল ইসলাম প্রমুখ।