মাদ্রিদে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জয়া2 মিনিটে পড়ুন

27

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিদেশি ভাষার চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন বাংলাদেশের জয়া আহসান। অতনু ঘোষ নির্মিত সিনেমা ‘রবিবার’-এ অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

পুরস্কারের বিষয়টি জানিয়ে জয়া বলেন, গুরুত্বপূর্ণ একটা আন্তর্জাতিক উৎসবে বিভিন্ন দেশের ১৮ জন অভিনেত্রীর মধ্যে আমি নির্বাচিত হয়েছি। এটা দারুণ এক প্রাপ্তি। এই অর্জন আমি মনে করি এ সিনেমার পুরো টিমের। অতনু দা আমাকে এই চরিত্রের জন্য ভেবেছেন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আমাকে অনেক সহযোগিতা করেছেন এটা বড় করে বলতে হবে। আমি আরো বেশি খুশি হয়েছি আমার পাশাপাশি সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন নির্মাতা অতনু ঘোষ।

এদিকে সিনেমার নির্মাতাকে শুভেচ্ছা জানিয়ে জয়া সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট শেয়ার করেছেন। সেখানে তিনি লেখেন, ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০-এ ‘রবিবার’ ছবির মুকুটে দুটো পালক যুক্ত হলো। সেরা চিত্রনাট্যের পুরস্কার পেলেন এ ছবির পরিচালক অতনু ঘোষ। এই দুঃসময়ে আমাদের সবার জন্য কী একটা দারুণ সুখবর নিয়ে এলে অতনুদা! অনেক অভিনন্দন তোমাকে, অনেক অনেক ভালোবাসা।’

প্রসঙ্গত, গত বছরের ২৭ ডিসেম্বর মুক্তি পায় ‘রবিবার’। সিনেমায় প্রথমবারের মতো জুটি বাঁধেন প্রসেনজিৎ-জয়া। সিনেমাটি সাফটা চুক্তির আওতায় চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বাংলাদেশেও মুক্তি পায়।