শেরপুরে বিভিন্ন অপরাধে মোবাইল কোর্টে ২২মামলায় ২২জন দন্ডিত2 মিনিটে পড়ুন

31

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

কোভিড-১৯ প্রতিরোধকল্পে সরকারের মাস্ক ব্যবহার সংক্রান্ত “নো মাস্ক, নো সার্ভিস” অনুশাসন বাস্তবায়ন করতে ১০ ডিসেম্বর বৃহষ্পতিবার বগুড়ার শেরপুর উপজেলার দশমাইল বাজার, গাড়িদহ ব্রিজবাজার, গাড়িদহ বাজার, হাটগাড়ি বাজার গোসাইবাড়ি বটতলা বাজার এলাকায় মাইকিংসহ মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এই অভিযানে নেতৃত্বদেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো লিয়াকত আলী সেখ।
এসময় ক্রেতা-বিক্রেতা, বাস-ট্রাক-সিএনজি শ্রমিক-যাত্রীদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয়। মাইকিং করে সচেতন করা হয়। এরপরও মাস্ক না পরার অপরাধে ৭ জনকে মোট ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।
অপরদিকে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা সুলতানা মোবাইল কোর্ট পরিচালনা করেন। মাস্ক পরিধান না করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ এ ২ টি মামলায় ৪০০ টাকা জরিমানা করা হয়। নির্বাচন চলাকালীন যানবাহনের (মটরসাইকেল, ট্রাক, পিকআপ) এর উপর সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ এ ১৩ টি মামলায় ২ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। সব মিলিয়ে ২২ টি মামলায় ২২ জনকে মোট ৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।