বগুড়া থেকে প্রকাশিত দৈনিক সাতমাথা পত্রিকা মহাস্থান প্রেসক্লাবের পক্ষ থেকে বয়কটের ঘোষণা2 মিনিটে পড়ুন

377

প্রেস বিজ্ঞপ্তিঃ বগুড়া থেকে প্রকাশিত দৈনিক সাতমাথা পত্রিকা মহাস্থান প্রেসক্লাবের পক্ষ থেকে মহাস্থান ও পার্শ্ববর্তী গোকুল, লাহিড়ীপাড়া, নামুজা ও শেখেরকোলা এলাকায় বয়কটের ঘোষণা করা হয়েছে। ১২ডিসেম্বর দুপুর ২টায় মহাস্থান প্রেসক্লাবের কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্তগ্রহণ করা হয়েছে।

সভায় সাতমাথা পত্রিকার বিষয় তুলে ধরে মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু বলেন, সম্প্রতি দৈনিক সাতমাথা পত্রিকায় মহাস্থান প্রেসক্লাবের বিপক্ষে অতিরঞ্জিত এক তরফাভাবে নিউজ প্রকাশ করছে। যা মহাস্থান প্রেসক্লাবের নির্বাচিত নেতৃবৃন্দ ও সদস্যদের মানক্ষুন্ন করার অপচেষ্টা। তিনি আরো জনান, এই পত্রিকার সংশ্লিষ্ট মহাস্থান প্রতিনিধি হিসেবে যাকে নিয়োগ দেওয়া হয়েছে তার বিরুদ্ধে অনেক অপসাংবাদিকতার অভিযোগ রয়েছে।
এছাড়াও এই পত্রিকার একাধিক প্রতিনিধি দেখিয়ে সেই বির্তকিত প্রতিনিধি গত ৭ ডিসেম্বর মহাস্থান প্রেসক্লাবের বিপক্ষে একই ব্যানারে একই নামে অবৈধ ভাবে অপর একটি প্রেসক্লাব দার করানোর চেষ্টা করেছিল। যা অবশ্য মহাস্থান প্রেসক্লাবের নেতৃবৃন্দের তরিৎ পদক্ষেপে তারা তা গুটিয়ে নিতে বাধ্য হয়েছে। ঐসব যেহেতু মহাস্থান প্রেসক্লাবের মানহানিকর বিষয় সেইহেতু বির্তকিত প্রতিনিধির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা না হওয়া পর্যন্ত বর্ণিত এলাকায় মহাস্থান প্রেসক্লাবের পক্ষ হতে দৈনিক সাতমাথা পত্রিকা বয়কট থাকবে বলে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়। সেইসাথে দৈনিক সাতমাথা পত্রিকার পরিচয় দিয়ে কেউ মহাস্থান ও আশেপাশের এলাকায় অপসাংবাদিকতার চেষ্টা করলে তাদেরকে কঠোর হস্তে দমন করার সিদ্ধান্তও গৃহিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস আই সুমন, সহসভাপতি আব্দুর রহিম সাজু, যুগ্ম সাধারন সম্পাদক ওবায়দুর রহমান, যুগ্ম সম্পাদক গোলাম রব্বানী শিপন, কোষাধ্যক্ষ নুরনবী রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হক বিপুল, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক সোহাগ মাহবুব, কার্যনির্বাহী সদস্য প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুল বাছেত, সোহেল রানা, রহেদুল ইসলাম, সদস্য আব্দুল বারী প্রমূখ।