করোনা পজেটিভ যাত্রী পরিবহন করায় এয়ার এশিয়ার জরিমানা

121

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

করোনামুক্ত সনদ ছাড়া যাত্রী পরিবহন সম্পূর্ণ নিষেধ থাকলেও মালয়েশিয়া থেকে করোনা পজেটিভ এক যাত্রীকে নিয়ে আসার অপরাধে লাখ টাকা জরিমানা হয়েছে এয়ার এশিয়া এয়ারলাইন্সের। ওই যাত্রীকে চিকিৎসার জন্য হাসপাতালে রেফার করা হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা পজেটিভ সনদ নিয়ে ওই যাত্রীকে এয়ারলাইন্স কর্তৃপক্ষ কীভাবে নিয়ে এলো সে বিষয়ে কেউ সুস্পষ্ট উত্তর দিতে পারেননি। তবে এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করেছে।

জানা গেছে, শনিবার (১২ ডিসেম্বর) রাত ১১টা ৫৬ মিনিটে মালয়েশিয়ার কুয়ালামপুর থেকে এয়ার এশিয়া এয়ারলাইন্সযোগে ওই প্রবাসী কর্মী (করোনা পজিটিভ রোগী) নিয়ে দেশে ফেরেন। লেখাপড়া তেমন জানেন না। যাত্রীদের সাথে আলাপকালে জানতে পারেন তিনি করোনা পজেটিভ।

তিনি মালয়েশিয়ার একটি ল্যাবরেটরি থেকে পরীক্ষা করিয়ে সনদ নিলেও তাতে কী লেখা রয়েছে তা জানতে পারেননি। কুয়ালালামপুর বিমানবন্দরে ইমিগ্রেশন ও বোর্ডিং পাস নেয়ার সময় কেউ কিছু বলেনি। এয়ারলাইন্সের কেউও সনদ দেখতে চাননি। তাই তিনি চলে এসেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় আটটি ফ্লাইটের ২৩ জন যাত্রীকে আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে।

২৩ যাত্রীর মধ্যে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে৫০২) একজন, দোহা থেকে কিউআর৬৪০ ফ্লাইটের দু’জন, কুয়ালালামপুর থেকে বিমানের বিজি০৮৭ ফ্লাইটের একজন, রিয়াদ থেকে বিজি৪০৪০ ফ্লাইটের ১০ জন, দোহা থেকে কিউআর৬৩৮ ফ্লাইটের একজন, রিয়াদ থেকে সৌদি এয়ারলাইন্সের (এসবি-৮০৪) একজন, জেদ্দা থেকে এসবি-৮০২০ ফ্লাইটের চারজন ও শারজাহ থেকে জি-৯৫১৭ ফ্লাইটের তিনজন রয়েছেন।।